শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৭:৫২ অপরাহ্ন

বিশ্বকাপ শুরুর দিনেই শেষ হয়ে গেল ফরাসি ডিফেন্ডারের স্বপ্ন

রিপোর্টারের নাম
  • সময় : বুধবার, ২৩ নভেম্বর, ২০২২
  • ১৩ দেখেছেন

নিউজ ডেস্ক


অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে চোট পেয়ে যেভাবে খুঁড়িয়ে মাঠ ছাড়লেন লুকা এরনঁদেজ, গুরুতর কিছুর শঙ্কা জাগে তাতেই। দিন শেষে সেই আশঙ্কাই বাস্তব হলো; চোট পেয়ে বিশ্বকাপ শুরুর দিনেই শেষ হয়ে গেল ফরাসি এই ডিফেন্ডারের।

আল জানোব স্টেডিয়ামে মঙ্গলবার (২২ নভেম্বর) নিজেদের প্রথম ম্যাচের নবম মিনিটে চোট পান লুকা এরনঁদেজ। ওই সময়েই অস্ট্রেলিয়াকে এগিয়ে নেন ক্রেইড গুডউইন। তাকে ক্রস বাড়ানো ম্যাথু লেকিকে চ্যালেঞ্জ জানাতে গিয়ে আঘাত পান বায়ার্ন মিউনিখের ডিফেন্ডার এরনঁদেজ।

বেরিয়ে যাওয়ার সময় তার চোখে-মুখে ছিল ব্যথা ও হতাশার ছাপ। তার বদলি নামেন ভাই থিও এরনদেঁজ। ম্যাচের পরই অবশ্য ফ্রান্সের কোচ দিদিয়ে দেশম এমন কিছুর আশঙ্কা করেছিলেন। পরে পরীক্ষা-নীরিক্ষায় ধরাও পড়ে তাই; তার লিগামেন্ট ক্ষতিগ্রস্ত হয়েছে।
‘ডি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে ৪-১ গোলে জয়ের আনন্দের মাঝেই ফরাসি শিবের এটা বড় দুর্ভাবনার জন্ম দিয়েছে। দেশম বলেছেন, লুকার চোট তাদের জন্য অনেক বড় ধাক্কা।

শিরোপা ধরে রাখার অভিযান শুরুর আগে থেকেই চোট সমস্যায় ভুগছে দুইবারের চ্যাম্পিয়নরা। আগেই ছিটকে যান মাঝমাঠের বড় দুই ভরসা এনগোলো কঁতে ও পল পগবা। বিশ্বকাপ শুরুর আগের দিন পেশির চোটে আসর শেষ হয়ে যায় আক্রমণভাগের বড় তারকা করিম বেনজেমার। সেই তালিকায় এবার যোগ হলো লুকা এরনঁদেজের নাম।


প্রসঙ্গনিউজ/জে.সি

সোশ্যাল মিডিয়ায় শেয়ার.....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর.....