মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৪:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম :
প্রাক্তন ছাত্রীর সঙ্গে অনৈতিক সম্পর্কের অভিযোগ উঠেছে সহকারী প্রক্টরের নেইমারকে ছাড়াই জয় ব্রাজিলের ‘বিএনপি উচ্ছৃঙ্খলতা করলে বরদাশত করা হবে না’- রাসিক মেয়র ছোট্ট স্বপ্নের গল্পপাঠের আসর ১১নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতির পিতার মৃত্যুতে রাসিক মেয়রের শোক ঢাকা থেকে নৌকা নিয়ে বাঘায় পৌঁছে ফুলে ফুলে সিক্ত হলেন-পিন্টু গোদাগাড়ীর সুলতানগঞ্জ পোর্টে কাস্টমস কার্যক্রম চালুকরণ বিষয়ে মতবিনিময় রাজশাহী মহানগর ছাত্রদলের সাংগঠনিক সম্পাদকের দাদীর মৃত্যুতে শোক শিবগঞ্জে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে শীতকালীন শাক-সবজির বীজ বিতরণ রাসিক মেয়রের সাথে প্যারা কমান্ডো ব্রিগেড কমান্ডারের সৌজন্য সাক্ষাৎ

নওগাঁয় হত্যা মামলায় ১০ জনের যাবজ্জীবন

রিপোর্টারের নাম
  • সময় : বুধবার, ২৩ নভেম্বর, ২০২২
  • ১১ দেখেছেন

প্রসঙ্গ ডেস্ক: নওগাঁর বদলগাছীতে গভীর নলকূপ নিয়ে দ্বন্দ্বের জেরে উজ্জল হোসেন নামে এক ব্যক্তিকে হত্যার দায়ে ১০ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদেরকে ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও দুই বছরের সশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

বুধবার (২৩ নভেম্বর) দুপুরে নওগাঁ অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ আদালতের বিচারক ফেরদৌস ওয়াহিদ এ রায় দেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- বদলগাছী উপজেলার দুর্গাপুর গ্রামের বাসিন্দা কামরুজ্জামান, ওয়াহেদ আলী, সামসুজ্জামান, রকেট, ডাবলু, আব্দুল হামিদ, এনামুল হক, মোশাররফ হোসেন, বজলুর রহমান ও এমদাদুল হক।

রাষ্ট্রপক্ষে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আব্দুল বাকি এবং আসামিপক্ষে অ্যাডভোকেট মামুনুর রশিদ মামলাটি পরিচালনা করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, নওগাঁর বদলগাছী উপজেলার সারঙ্গপাড়া মৌজায় সমবায় থেকে নিবন্ধিত গভীর নলকূপ পরিচালনা করতেন উজ্জল হোসেনের চাচা সমবায় সমিতির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম। ২০১৩ সালের ৯ মে ওই নলকূপটি দখলে নেওয়ার চেষ্টা করে দেশীয় অস্ত্র নিয়ে হামলা করে প্রতিপক্ষের লোকজন। এ সময় উজ্জল হোসেন বাধা দিলে তাকেসহ কয়েকজনকে লাঠিসোটা ও লোহার রড দিয়ে মারপিট করা হয়। এ সময় প্রতিপক্ষের লোকজন গরম পানিতে মরিচের গুড়া মিশিয়ে উজ্জলের শরীরে ছিটিয়ে দিলে পেটের বামপাশ ঝলসে যায়। তাকে উদ্ধার করে বদলগাছী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে নওগাঁ সদর হাসপাতালে নেওয়া হয়। অবস্থার অবনতি হলে তাকে রাজশাহী মেকিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে পর দিন মারা যান। এ ঘটনায় নিহতের চাচা মাজহারুল ইসলাম বাদী হয়ে ১৩ জনকে আসামি করে থানায় মামলা করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আব্দুল বাকী বলেন, মামলার দীর্ঘ শুনানি শেষে সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে ১০ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়াও আসামিদের প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও দুই বছরের সশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে। এ মামলায় তিনজনের (নারী) কোনো সম্পৃক্ততা না থাকায় তাদের বেকসুর খালাস দেন আদালত। এ রায়ে আমরা সন্তুষ্ট এবং বিশ্বাস করি দেশে এখনো ন্যায়বিচার আছে।

আসামিপক্ষের আইনজীবী মামুনুর রশিদ বলেন, এই রায়ে আমার মক্কেলরা ক্ষতিগ্রস্ত হয়েছে। তারা এ রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবেন।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার.....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর.....