বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৩:৩৮ অপরাহ্ন

ক্রোয়েশিয়ার ড্রয়েও আলো ছড়ালেন মড্রিচ

রিপোর্টারের নাম
  • সময় : বুধবার, ২৩ নভেম্বর, ২০২২
  • ১৫ দেখেছেন

প্রসঙ্গ ডেস্ক : এবারের বিশ্বকাপে খুব একটা সুবিধা করতে পারছে না তুলনামূলক শক্তিশালী দলগুলো। বিপরীতে একের পর এক অঘটন ঘটিয়ে যাচ্ছে লাইমলাইটের বাইরে থাকা ছোট দলগুলো। বিশ্বকাপ জয়ের জন্য ফেভারিট না হলেও মরক্কোর বিপক্ষে ম্যাচে নিঃসন্দেহে বাজির ঘোড়া ছিল ক্রোয়েশিয়ার পক্ষেই। তবে নিজেদের প্রথম ম্যাচে হাকিম জিয়েচ-আশরাফ হাকিমিদের বিপক্ষে ড্র নিয়ে মাঠ ছেড়েছে ক্রোয়াটরা। ম্যাচে কোনো গোল ও অ্যাসিস্ট না পেলেও ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন লুকা মড্রিচ।

বুধবার (২৩ নভেম্বর) আল বায়াত স্টেডিয়ামে গ্রুপ ‘এফ’র মরক্কো ও ক্রোয়েশিয়ার মধ্যকার ম্যাচটি গোলশূন্য ড্র হয়।

ম্যাচে ৫৭ শতাংশ সময় নিজেদের পায়ে বল রেখেছিল গতবারের রানার্সআপ ক্রোয়েশিয়া। এছাড়া পুরো ম্যাচে নিজেদের মধ্যে ৬২৬টি পাস খেলেছেন মড্রিদ-মাতেও কোভাচিসরা।

দল জয় না পেলেও পুরো ম্যাচে অসাধারণ খেলেছেন মড্রিচ। ম্যাচজুড়ে মাঝমাঠের নিয়ন্ত্রণ নিজের দখলেই রেখেছিলেন গত বিশ্বকাপের গোল্ডেন বলজয়ী এই তারকা। প্রতিপক্ষের আক্রমণ মাঝমাঠেই ভেস্তে দেওয়ার পাশাপাশি নিখুঁত পাসে দলকে আক্রমণে উঠতে সাহায্য করেছেন তিনি।

এদিকে মরক্কোর বিপক্ষে মাঠে নামার মধ্য দিয়ে নতুন একটি কীর্তি গড়েছেন মড্রিচ। ইতিহাসের একমাত্র ফুটবলার হিসেবে গত তিন দশকে বিশ্বকাপ ও ইউরো চ্যাম্পিয়নশিপের প্রতিটি আসরে মাঠে নেমেছেন এই সেন্ট্রাল মিডফিল্ডার।

ক্রোয়েশিয়ার হয়ে এখন পর্যন্ত ২০০৮, ২০১২, ২০১৬ ও ২০১২০ ইউরোতে খেলেছেন ৩৭ বছর বয়সী মদ্রিচ। এছাড়া এর আগে ২০০৬ ও ২০১৮ বিশ্বকাপে দেশের জার্সি গায়ে জড়িয়েছেন ব্যালন ডি অর জয়ী এই তারকা ফুটবলার।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার.....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর.....