শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০১:২৮ পূর্বাহ্ন

হতদরিদ্রের ভাগ্য পরিবর্তন প্রধানমন্ত্রীর জীবনের মূল দর্শন

রিপোর্টারের নাম
  • সময় : মঙ্গলবার, ২২ নভেম্বর, ২০২২
  • ১২ দেখেছেন

প্রসঙ্গ ডেস্ক : জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বাংলাদেশের হতদরিদ্র মানুষের ভাগ্য পরিবর্তন করা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংগ্রামী জীবনের মূল দর্শন। দেশের মানুষের জন্য সংগ্রামের সঙ্গে শেখ হাসিনার জীবন ও ব্যক্তিত্বের বিভিন্ন দিক ‘শেখ হাসিনা- সংগ্রামী জীবন’ বইটিতে স্থান পেয়েছে।

মঙ্গলবার (২২ নভেম্বর) জাতীয় সংসদ ভবনস্থ এলডি হলে পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলমের সম্পাদনায় ‘শেখ হাসিনা-সংগ্রামী জীবন’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন করেন স্পিকার। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্পিকার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের মতো প্রজ্ঞাবান রাজনৈতিক দম্পতির ঘরে জন্ম নেওয়া শেখ হাসিনার বাবা-মার কাছ থেকেই রাজনৈতিক শিক্ষা গ্রহণ করে এগিয়ে যাওয়া। মানুষের প্রতি তার ভালবাসা অকৃত্রিম। বঙ্গবন্ধুর সংগ্রামী জীবনের উত্তরাধিকারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, স্বজন হারানোর বেদনা নিয়ে তার স্বদেশ প্রত্যাবর্তন আমাদের জাতীয় জীবনের টার্নিং পয়েন্ট। সেখান থেকে গণতন্ত্র, আইনের শাসন প্রতিষ্ঠা ও বায়াত্তরের সংবিধানের মূলনীতি প্রতিষ্ঠার সংগ্রামে তিনি নেতৃত্ব দেন। তার হাত ধরেই এদেশে গণতন্ত্রের পুনরুদ্ধার। যুদ্ধাপরাধীদের বিচার করা ও দেশকে আইনের শাসনের মূল ধারায় ফিরিয়ে আনা তার সংগ্রামী জীবনের অংশ।

পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে পুস্তক পর্যালোচনার ওপর বক্তব্য রাখেন মনোয়ার হোসেন চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের চেয়ারম্যান ড. মিল্টন বিশ্বাস।

অনুষ্ঠানে বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, অন্যান্য সংসদ সদস্য, জাতীয় সংসদ সচিবালয়ের সচিব, বিভিন্ন গণ্যমান্য ব্যক্তি ও গনমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার.....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর.....