মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৪:৪০ পূর্বাহ্ন
শিরোনাম :
প্রাক্তন ছাত্রীর সঙ্গে অনৈতিক সম্পর্কের অভিযোগ উঠেছে সহকারী প্রক্টরের নেইমারকে ছাড়াই জয় ব্রাজিলের ‘বিএনপি উচ্ছৃঙ্খলতা করলে বরদাশত করা হবে না’- রাসিক মেয়র ছোট্ট স্বপ্নের গল্পপাঠের আসর ১১নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতির পিতার মৃত্যুতে রাসিক মেয়রের শোক ঢাকা থেকে নৌকা নিয়ে বাঘায় পৌঁছে ফুলে ফুলে সিক্ত হলেন-পিন্টু গোদাগাড়ীর সুলতানগঞ্জ পোর্টে কাস্টমস কার্যক্রম চালুকরণ বিষয়ে মতবিনিময় রাজশাহী মহানগর ছাত্রদলের সাংগঠনিক সম্পাদকের দাদীর মৃত্যুতে শোক শিবগঞ্জে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে শীতকালীন শাক-সবজির বীজ বিতরণ রাসিক মেয়রের সাথে প্যারা কমান্ডো ব্রিগেড কমান্ডারের সৌজন্য সাক্ষাৎ

১১৮৪ জন জনবল নিয়ে ১৮ কোটি মানুষের সেবা দিচ্ছে পাসপোর্ট অধিদপ্তর

রিপোর্টারের নাম
  • সময় : সোমবার, ২১ নভেম্বর, ২০২২
  • ১০ দেখেছেন

প্রসঙ্গ ডেস্ক : ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মানবসম্পদ, ব্যবস্থাপনা ও অর্থ) উম্মে সালমা তানজিয়া বলেছেন, ১১৮৪ জন জনবল নিয়ে ১৮ কোটি মানুষের সেবা দিচ্ছে পাসপোর্ট অধিদপ্তর। এর মধ্যে বাংলাদেশে ৭২টি অফিস এবং প্রবাসে ৮০টি  দূতাবাস অফিস রয়েছে। স্বল্প জনবল নিয়েও আমরা সর্বোচ্চ সেবা দিচ্ছি। সকলের সহযোগিতায় সুনাম বৃদ্ধি করতে চাচ্ছি।

সোমবার (২১ নভেম্বর) বেলা ১১টার দিকে জেলা প্রশাসকের সভাকক্ষে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

উম্মে সালমা তানজিয়া আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সর্ব প্রথম পাসপোর্ট বিভাগ নিয়ে ভেবেছিলেন। তার অংশ হিসেবে ১৯৭৩ সালে পাসপোর্ট অধিদপ্তর প্রতিষ্ঠা করেছিলেন। তারপর বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা এই বিভাগ নিয়ে ভাবছেন। তার অংশ হিসেবে নানান উদ্যোগ তিনি গ্রহণ করেছেন।

দক্ষিণ এশিয়ায় আমরাই প্রথম ই-পাসপোর্ট প্রকল্পে গিয়েছি উল্লেখ করে উম্মে সালমা তানজিয়া বলেন, দক্ষিণ এশিয়ার কোনো দেশ সাহস করেননি ই-পাসপোর্টে যাবেন কিন্তু শেখ হাসিনা সেই সাহস দেখিয়েছেন। এছাড়াও ডিজিটাল বাংলাদশে হচ্ছে স্মার্ট বাংলাদেশ। এর সঙ্গে সঙ্গতি রেখে পাসপোর্ট প্রাপ্তিও নিশ্চিত করার উদ্যাগ নিয়েছে সরকার।

জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় পাসপোর্ট নিয়ে জনদুর্ভোগ, দালালদের উপদ্রব, বিমানবন্দরে ইমিগ্রেশনে হয়রানি ইত্যাদি তুলে ধরে এসব সমস্যা উল্লেখ করে তা নিরসনে বিভিন্ন প্রস্তাব উত্থাপন করেন স্থানীয় বিশিষ্টজনেরা।

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইসরাত সাদমীন, সদ্য পদোন্নতি প্রাপ্ত পুলিশ সুপার দীপক জ্যোতি খীসাসহ জেলা কর্মরত প্রিন্ট ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

 

সোশ্যাল মিডিয়ায় শেয়ার.....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর.....