বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৩:১২ অপরাহ্ন

ফোনে চার্জই থাকছে না? সমাধানে করুন ৩ কাজ

রিপোর্টারের নাম
  • সময় : সোমবার, ২১ নভেম্বর, ২০২২
  • ১২ দেখেছেন

প্রসঙ্গ ডেস্ক: স্মার্টফোন ছাড়া একটি দিনও কল্পনা করা যায় না। ফলে হাতের মুঠোয় থাকা ডিভাইসটির ভালো ব্যাটারি ব্যাকআপ পাওয়াও জরুরি। তবে কখনো কখনো চার্জ দেওয়া পরেও ফোনে একদমই চার্জ থাকে না।

যদিও বর্তমানে অধিকাংশ স্মার্টফোনেই ৫০০০ এমএএইচ ব্যাটারি থাকে। কিন্তু এই সমস্ত ফোন প্রথমদিকে ভালো সার্ভিস দিলেও, সময়ের সঙ্গে সঙ্গে ব্যাটারি ব্যাকআপের ক্ষমতা কমতে থাকে। তবে তিনটি কাজ করলে ফোনের ব্যাটারি ব্যাকআপ দীর্ঘক্ষণ থাকবে।

লোকাল চার্জার ব্যবহার না করা

অনেকেই লোকাল চার্জার দিয়ে ফোন চার্জ করেন। এতে ধীরে ধীরে স্মার্টফোনের ব্যাটারির ক্ষতি হয়। লোকাল চার্জারের মাধ্যমে ফোন চার্জ করার কারণে স্মার্টফোনের ব্যাটারি লাইফ অনেক কমে যায়। ক্রমাগত এই কাজ করতে থাকলে ব্যাটারির ক্ষমতা স্বয়ংক্রিয়ভাবে হ্রাস পাবে। শুধু তাই নয় এতে ফোনের মাদার বোর্ডও নষ্ট হয়ে যেতে পারে। তাই লোকাল চার্জার ব্যবহার করা যাবে না।

ফাস্ট চার্জার ব্যবহার না করা

কর্মব্যস্ত জীবনে তাড়াতাড়ি মুঠোফোন চার্জ করার জন্য আমরা অনেকেই ফাস্ট চার্জার ব্যবহার করে থাকি। কিন্তু এমনটা করলে অনেক সময়ই ব্যাটারি ব্যাকআপ কম হয়।

বারবার ফোন চার্জ করা

অনেকেই আছেন মোবাইল ফোন সবসময় চার্জে দিয়ে রাখেন। এতে ব্যাটারির ওপরেও প্রেসার পড়ে। তাই খুব প্রয়োজন না থাকলে, ফোনের ব্যাটারি লেভেল ৩০ শতাংশের কাছাকাছি পৌঁছানোর পর প্লাগ ইন করুন। নাহলে ব্যাটারি নষ্ট হতে পারে।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার.....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর.....