শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৬:২৯ অপরাহ্ন

২৮ নভেম্বর থেকে যুক্তরাজ্যের ভিসা আবেদন ফি অনলাইনে

রিপোর্টারের নাম
  • সময় : রবিবার, ২০ নভেম্বর, ২০২২
  • ৯ দেখেছেন

প্রসঙ্গ ডেস্ক : বাংলাদেশি নাগরিকদের যুক্তরাজ্য ভিসা আবেদন ফি পুরোপুরিভাবে অনলাইনে জমা দিতে হবে। আগামী ২৮ নভেম্বর থেকে এ পদ্ধতি কার্যকর হবে।

রোববার (২০ নভেম্বর) ঢাকায় ব্রিটিশ হাইকমিশন থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

হাইকমিশন জানায়, যুক্তরাজ্য ভিসা ও অভিবাসন (ইউকেভিআই) বাংলাদেশে শিগগিরই তাদের সব ভিসা আবেদনের অর্থ পরিশোধ পদ্ধতি সম্পূর্ণ অনলাইন ভিত্তিক করতে যাচ্ছে। ২৮ নভেম্বর থেকে ভিসার জন্য বাংলাদেশ থেকে আবেদনকারী সবাইকে যুক্তরাজ্য সরকারের ওয়েবসাইটে গিয়ে আবেদন ফি জমা দিতে হবে। অনলাইনে আবেদন ফি জমা দেওয়ার পর আবেদনকারীরা তাদের মনোনীত ভিসা আবেদন কেন্দ্রে গিয়ে পাসপোর্ট ও বায়োমেট্রিক তথ্য জমা করতে পারবেন।

বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন বলেন, কাজ, পড়াশোনা ও ভ্রমণের জন্য যুক্তরাজ্য অনেকের কাছেই পছন্দের শীর্ষে। গত বছরের জুলাই থেকে চলতি বছরের জুন, এই এক বছরে বাংলাদেশি নাগরিকদের জন্য ২৪ হাজার ৪০০’র বেশি যুক্তরাজ্য ভিসা ইস্যু করা হয়েছে। যা আগের বছরের তুলনায় ৮৪ শতাংশ বেশি।

ডিকসন বলেন, বাংলাদেশের চলমান ডিজিটাইজেশনের সঙ্গে সামঞ্জস্য রেখে একটি সম্পূর্ণ ডিজিটাল পদ্ধতি অবলম্বন করা এবং সব আবেদনকারীর জন্য ভিসা আবেদনের অর্থ পরিশোধ প্রক্রিয়া সহজতর করার এখনই সময়।

এই পরিবর্তনের ফলে কোনো ভিসা আবেদনকারী কোনো ধরনের অসুবিধার সম্মুখীন হলে তার জন্য যুক্তরাজ্য ভিসা ও অভিবাসন (ইউকেভিআই) দুঃখ প্রকাশ করছে। সব ভিসা আবেদনকারীকে ভিসার আবেদন শুরু করার আগেই সঠিক পেমেন্ট পদ্ধতি নিশ্চিত করার জন্য উৎসাহিত করা হচ্ছে।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার.....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর.....