মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০২:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম :
প্রাক্তন ছাত্রীর সঙ্গে অনৈতিক সম্পর্কের অভিযোগ উঠেছে সহকারী প্রক্টরের নেইমারকে ছাড়াই জয় ব্রাজিলের ‘বিএনপি উচ্ছৃঙ্খলতা করলে বরদাশত করা হবে না’- রাসিক মেয়র ছোট্ট স্বপ্নের গল্পপাঠের আসর ১১নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতির পিতার মৃত্যুতে রাসিক মেয়রের শোক ঢাকা থেকে নৌকা নিয়ে বাঘায় পৌঁছে ফুলে ফুলে সিক্ত হলেন-পিন্টু গোদাগাড়ীর সুলতানগঞ্জ পোর্টে কাস্টমস কার্যক্রম চালুকরণ বিষয়ে মতবিনিময় রাজশাহী মহানগর ছাত্রদলের সাংগঠনিক সম্পাদকের দাদীর মৃত্যুতে শোক শিবগঞ্জে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে শীতকালীন শাক-সবজির বীজ বিতরণ রাসিক মেয়রের সাথে প্যারা কমান্ডো ব্রিগেড কমান্ডারের সৌজন্য সাক্ষাৎ

সব অন্যায়ের জবাব দিতে হবে, পুলিশের উদ্দেশে ফখরুল

রিপোর্টারের নাম
  • সময় : রবিবার, ২০ নভেম্বর, ২০২২
  • ১২ দেখেছেন

প্রসঙ্গ ডেস্ক: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আইনশৃঙ্খলা বাহিনীর উদ্দেশে বলেছেন, চলমান আন্দোলনে গত কয়েক মাসে আমাদের ৬ জন নেতাকর্মী শহীদ হয়েছেন। তাদের অপরাধ, তারা গণসমাবেশ সফলের জন্য লিফলেট বিতরণ করছিল। কিন্তু আমি পুলিশকে বলবো, বেআইনি হত্যাকাণ্ড চালাবেন না। প্রত্যেক অন্যায় কাজের জবাব দিতে হবে।

রোববার বিকেলে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
জিয়াউর রহমান ফাউন্ডেশন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৮তম জন্মদিন উপলক্ষে আয়োজন করে এ আলোচনা সভার।

আস্থা হারিয়ে সরকার প্রবাসীদের বিরুদ্ধে ডিজিটাল সিকিউরিটি আইনে মামলা দিচ্ছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, আজ কেউ কথা বলতে পারছে না। প্রবাসে থাকা সোশ্যাল মিডিয়া অ্যাক্টিভিস্ট পিনাকী ভট্টাচার্য এবং জাতিসংঘে যিনি সাংবাদিকতা করেন, মোহাম্মাদ মুশফিকুল ফজল আনসারীর নামে ডিজিটাল সিকিউরিটি আইনে মামলা দেওয়া হয়েছে। আসলে সরকার আস্থা হারিয়ে ফেলেছে। তাদের পায়ের নিচে মাটি নেই। তারা গণশত্রুতে পরিণত হয়েছে। আওয়ামী লীগ এখন পুরোপুরি গণবিচ্ছিন্ন।

তারেক রহমানের মতের বাইরে বিএনপিতে কোনো সিদ্ধান্ত হয় না জানিয়ে মির্জা ফখরুল বলেন, দলের কোনো সিদ্ধান্ত নেওয়া হয় না তারেক রহমানের মতের বিরুদ্ধে। কোনো সিদ্ধান্ত নেওয়া হয় না যৌথ নেতৃত্বের বাহিরে। আমি দলের মহাসচিব হিসেবে বলছি, আমরা পুরোপুরি দ্বায়িত্ব পালন করি আমাদের নেতৃত্বের। তারেক রহমান দলের মধ্যে যৌথ নেতৃত্ব সৃষ্টি করেছেন।

পেশাজীবীদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, আমরা মাঠের মানুষ, মাঠে লড়াই করছি। কিন্তু আপনারা বুদ্ধিজীবীরা, সিভিল সমাজে তাদের অবস্থান প্রতিষ্ঠা করে এই মতাবাদগুলো ছড়িয়ে দিতে হবে।

ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনারের সভাপতিত্বে ও বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের সদস্য সচিব কাদের গণি চৌধুরীর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রো-ভিসি অধ্যাপক ড. আ ফ ম ইউসুফ হায়দার, বিএনপির শিক্ষাবিষয়ক সম্পাদক এবিএম ওবায়দুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয় সাদা দলের আহ্বায়ক অধ্যাপক লুৎফর রহমান, ড্যাবের সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদ, প্রকৌশলী রিয়াজুল ইসলাম রিজু, প্রকৌশলী মাহবুব আলম প্রমুখ।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার.....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর.....