সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১১:০৯ পূর্বাহ্ন

পুরোনো গাড়ির নতুন ভার্সন আনলো মারুতি সুজুকি

রিপোর্টারের নাম
  • সময় : রবিবার, ২০ নভেম্বর, ২০২২
  • ১০ দেখেছেন

প্রসঙ্গ ডেস্ক: জনপ্রিয় গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান মারুতি সুজুকির নতুন গাড়ি এলো বাজারে। তবে একেবারে নতুন নয়, পুরোনো গাড়ির সিএনজি ভার্সন এনেছে প্রতিষ্ঠানটি। মারুতি সুজুকির অল্টো কে১০ সিএনজি ভার্সনটিই এসেছে। এ নিয়ে জনপ্রিয়তম গাড়ি প্রস্তুতকারক সংস্থাটির ঝুলিতে হলো মোট ১৩টি সিএনজি মডেল।

টানা ১৬ বছর ধরে ভারতে সংস্থার সবচেয়ে বেশি বিক্রিত গাড়ি অল্টো। সেই জনপ্রিয়তা ধরে রাখতেই অল্টো কে১০-এর সিনেজি ভার্সন নিয়ে এসেছে সংস্থাটি। চলতি বছরের আগস্টে তৃতীয় প্রজন্মের মারুতি সুজুকির অল্টো কে১০-এর বিক্রি শুরু হয় এবং এর প্রায় তিন মাস পরেই এই সিএনজি ভ্যারিয়েন্ট নিয়ে এলো সংস্থাটি।

মারুতি সুজুকির অল্টো কে১০ সিএনজি মডেলটি সংস্থার রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট ফেসিলিটিতে ডিজাইন ও ডেভেলপ করা হয়েছে। পেট্রল কাউন্টারপার্টের সঙ্গে ডিজাইন ও ফিচারের দিক থেকে তেমন কোনো পরিবর্তন করা হয়নি। গাড়িটিতে দেওয়া হয়েছে ভিভিটি পেট্রল ইঞ্জিন ও তার সঙ্গে রয়েছে ফ্যাক্টরি ফিটেড সিএনজি কিট।

গাড়িটি সর্বাধিক ৫৬ বিএইচপি পাওয়ার দেবে ৫,৩০০ আরপিএম-এ। সিএনজি মোডে গাড়িটি ৩,৪০০ আরপিএম- এ সর্বাধিক ৮২.১ এনএম টর্ক তৈরি করে, যা লিঙ্ক করা রয়েছে ৫-স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশনের সঙ্গে। নতুন সিএনজি পাওয়ার্ড হ্যাচব্যাকটি ৩৩.৮৫ কিলোমিটার মাইলেজ দিতে সক্ষম।

ভারতে মারুতি সুজুকির অল্টো কে১০ সিএনজি ভার্সন গাড়িটির দাম ধার্য হয়েছে ৫ লাখ ৯৪ হাজার ৫০০ টাকা। বাংলাদেশি মুদ্রায় যা পড়বে ৭ লাখ ৪৯ হাজার টাকা।

সূত্র: হিন্দুস্থান টাইমস

সোশ্যাল মিডিয়ায় শেয়ার.....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর.....