শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৬:০৫ অপরাহ্ন

ছাত্রীদের বেতনের টাকা আত্মসাৎ করে সাবেক অধ্যক্ষ কারাগারে

রিপোর্টারের নাম
  • সময় : রবিবার, ২০ নভেম্বর, ২০২২
  • ১০ দেখেছেন

প্রসঙ্গ ডেস্ক : কলেজের টাকা আত্মসাতের ঘটনায় বরিশালে বেগম তফাজ্জল হোসেন মানিক মিয়া মহিলা কলেজের সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিকুঞ্জ বিহারী দেবনাথকে কারাগারে পাঠিয়েছেন আদালত। রোববার (২০ নভেম্বর) মামলার নির্ধারিত দিনে আদালতে হাজিরা দিয়ে জামিন চাইলে আবেদন না মঞ্জুর করে আদালতের বিচারক মো. আশরাফ উদ্দিন জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন বাদী পক্ষের আইনজীবী আনিস উদ্দিন শহিদ। তিনি জানান, ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিকুঞ্জ বিহারী দেবনাথের বিরুদ্ধে ১৭ লাখ ৭৭ হাজার ৯৬২ টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে।

আদালত থেকে জানা গেছে, সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিকুঞ্জ বিহারী দেবনাথ ও বর্তমান হিসাব সহকারী কাম হিসাব রক্ষক নিরঞ্জন চন্দ্র দেবনাথের বিরুদ্ধে ২৪ জুলাই কলেজের অধ্যক্ষ আবুল কাসেম আদালতে মামলা দায়ের করেন।

মামলায় উল্লেখ করা হয়, সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ ২০০৮ সালের ১ মার্চ থেকে ২০০৯ সালের ১৭ নভেম্বর পর্যন্ত দায়িত্ব পালনকালে হিসাব সহকারী কাম হিসাব রক্ষক নিরঞ্জন চন্দ্র দেবনাথের সহায়তায় কলেজের ছাত্রীদের বেতনের ১১ লাখ ৫২ হাজার ৪৯৬ টাকা ২৪টি রশিদের অনুকূলে গ্রহণ করেন। পরে ২০০৯ সালের ১৮ নভেম্বর থেকে ২০১৮ সালের ২০ মার্চ পর্যন্ত ২নং আসামির সহায়তায় ৬ লাখ ২৫ হাজার ৪৬৬ টাকা দ্বিতীয় দফায় আত্মসাত করেন। এই টাকা তাদের কলেজের ব্যাংক হিসাবে জমা দেওয়ার কথা ছিল।

বিষয়টি কলেজের ম্যানেজিং কমিটির অডিটে স্পষ্ট হয় এবং কমিটি ২০২২ সালের ১৯ মে লিগ্যাল নোটিশ ও পরবর্তীতে আদালতের শরণাপন্ন হয়ে মামলা দায়ের করেন। মামলায় সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিকুঞ্জ বিহারী দেবনাথ আদালতে জামিন আবেদন করলে বিচারক তা বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

 

সোশ্যাল মিডিয়ায় শেয়ার.....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর.....