সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১১:২১ পূর্বাহ্ন

আফগানিস্তানের ওয়ানডে দলে ফিরেছেন অভিজ্ঞ অলরাউন্ডার গুলবাদিন নাইব

রিপোর্টারের নাম
  • সময় : রবিবার, ২০ নভেম্বর, ২০২২
  • ৯ দেখেছেন

নিউজ ডেস্ক


আফগানিস্তানের ওয়ানডে দলে ফিরেছেন অভিজ্ঞ অলরাউন্ডার গুলবাদিন নাইব। প্রায় ১৬ মাস পর আবার ডাক পেয়েছেন বাঁহাতি রিস্ট স্পিনার নুর আহমাদ।

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের সিরিজের জন্য শনিবার (১৯ নভেম্বর) ১৮ সদস্যের দল ঘোষণা করেছে আফগানিস্তান। গত জুনে জিম্বাবুয়ের বিপক্ষে ৩-০ ব্যবধানে জেতা সিরিজের দল থেকে বাদ পড়েননি কেউ। যুক্ত হয়েছেন কেবল নাইব ও নুর।

চলতি বছরের ফেব্রুয়ারিতে বাংলাদেশ সফরে সবশেষ ওয়ানডে খেলেন নাইব। এরপর জিম্বাবুয়ে সিরিজের দলে জায়গা হারান। অস্ট্রেলিয়ায় হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে হযরতউল্লাহ জাজাইয়ের অসুস্থতায় বদলি হিসেবে ডাক পান এই পেস বোলিং অলরাউন্ডার।
১৭ বছর বয়সী নুর গত বছরের জুলাইয়ে পাকিস্তানের বিপক্ষে প্রথমবার ওয়ানডে দলে ডাক পান। তবে অভিষেক হয়নি তার। এরপর আর ওয়ানডেতে বিবেচনা করা হয়নি বাঁহাতি এই রিস্ট স্পিনারকে। তবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অভিষেক হয়েছে তার। আগামী ২৫ নভেম্বর শুরু হবে সিরিজ। পরের দুই ম্যাচ ২৭ ও ৩০ নভেম্বর। সব ম্যাচ হবে পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

আফগানিস্তান ওয়ানডে দল: হাশমতউল্লাহ শহিদি (অধিনায়ক), রহমত শাহ (সহ-অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ, আজমতউল্লাহ ওমরজাই, ফজলহক ফারুকি, গুলবাদিন নাইব, ইব্রাহিম জাদরান, ইকরাম আলিখিল, মোহাম্মদ নবি, মুজিব উর রহমান, নাজিবউল্লাহ জাদরান, নুর আহমাদ, রশিদ খান, রিয়াজ হাসান, শহিদউল্লাহ কামাল, ইয়ামিন আহমাদজাই ও জিয়া-উর-রেহমান।


প্রসঙ্গনিউজ/জে.সি

সোশ্যাল মিডিয়ায় শেয়ার.....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর.....