বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৪:৫০ অপরাহ্ন

অস্ট্রেলিয়ান ক্রিকেটার হিসেবে এবার নয়া মাইলস্টোন অর্জন স্টিভ স্মিথ

রিপোর্টারের নাম
  • সময় : রবিবার, ২০ নভেম্বর, ২০২২
  • ৮ দেখেছেন

নিউজ ডেস্ক


টি টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার হয়ে নিজের সেরা পারফরম্যান্স দেখাতে পারেননি স্টিভ স্মিথ। ব্যাট হাতে তার সময়টা যে খুব একটা ভাল যাচ্ছে তেমনটাও নয়। যদিও ইংল্যান্ডের বিরুদ্ধেই যেন ঘুরে দাঁড়ালেন তিনি। দীর্ঘদিন পর যেন স্টিভ স্মিথের ঝুলিতে কোনও নতুন রেকর্ড। অস্ট্রেলিয়ান ক্রিকেটার হিসেবে এবার নয়া মাইলস্টোন অর্জন করলেন স্টিভ স্মিথ। সেঞ্চুরি হাতছাড়া হলেও দ্রুততম অস্ট্রেলিয়ান ব্যাটার হিসেবে ১৪ হাজার পানের মালিক হলেন স্টিভ স্মিথ। সেইসঙ্গে ইংল্যান্ডের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার জয়ের নায়কও তিনি।

এদিন ইংল্যান্ডের বিরুদ্ধে ৯৪ রানের দুরন্ত ইনিংস খেলেন স্টিভ স্মিথ। তবে ছয় রানের জন্য দীর্ঘ সেঞ্চুরির আক্ষেপটা রয়েই গেছে তার। এদিন ইংল্যান্ডের বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রিকেটে সব ধরনের ফরম্যাটে মিলিয়ে ১৪ হাজার রানের রেকর্ড গড়েছেন তিন। যদিও ইনিংস অনুয়ায়ী সেই রেকর্ডে তিনি রয়েছেন দ্বিতীয় স্থানে তবে ম্যাচ অনুয়ায়ী অস্ট্রেলিয়ার জার্সিতে স্টিভ স্মিথ রয়েছে সকলের থেকে এগিয়ে। দ্রুততম অস্ট্রেলিয়ান ক্রিকেটার হিসেবে ঘরের মাঠে রেকর্ড গড়লেন তিনি। মাত্র ২৮৮ টি ম্যাচ খেলেই এই রেকর্ড গড়েছেন তিনি।

এদিন ইংল্যান্ডের বিরুদ্ধে ৯৪ রানের ইনিংস খেলেন স্টিভ স্মিথ। যদিও ছয় রানের জন্য সেঞ্চুরি হাতছাড়া হয়েছে তার। তবে মিচেল মার্শের সঙ্গে পার্টনারশিপ করে অস্ট্রেলিয়ার রান ২৮০ রানে পৌঁছে দেওয়ার অন্যতম কারিগড় তিনি। এই মুহূর্তে একদিনের ক্রিকেটে দেশের জার্সিতে স্টিভ স্মিথের ঝুলিতে রয়েছে ৪৮৯৬ রান। সেইসঙ্গে টি টোয়েন্টিতে রয়েছে ১০০৮ রান এহং টেস্টে কয়েছে ৮১৬১ রান।

শুধু এই রেকর্ডই নয়, এদিন আরও একটা নজির গড়েছেন স্টিভ স্মিথ। এই মুহূর্তে অস্ট্রেলিয়ার নবম সর্বোচ্চ রানের মালিকদের মধ্যে স্টিভ স্মিথ একজন। এই ম্যাচেই ডেভিড বুনের রেকর্ড ভেঙে দেন তিনি। অস্ট্রেলিয়ার হয়ে দীর্ঘদিন পর রানে ফিরেছেন স্টিভ স্মিথ। সামনেই রয়েছে একদিনের বিশ্বকাপ। তার আগে স্মিথের ফর্মে ফেরা যে অস্ট্রেলিয়াকে আত্মবিশ্বাস যোগাবে তা বলার অপেক্ষা রাখে না।


প্রসঙ্গনিউজ/জে.সি

সোশ্যাল মিডিয়ায় শেয়ার.....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর.....