বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৩:৪৮ অপরাহ্ন

বিআরটিসির সেবা আরও জনবান্ধব করার নির্দেশ

রিপোর্টারের নাম
  • সময় : শনিবার, ১৯ নভেম্বর, ২০২২
  • ১৩ দেখেছেন

প্রসঙ্গ ডেস্ক: বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) সেবাকে আরও জনবান্ধব করতে নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী। শনিবার (১৯ নভেম্বর) বিআরটিসির প্রধান কার্যালয়ে ‘বদলে যাচ্ছে বিআরটিসি’ শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ নির্দেশ দেন।

সড়ক পরিবহন সচিব বলেন, নতুন গাড়ি বহরে যুক্ত না হওয়া সত্ত্বেও সচল গাড়ির সংখ্যা বৃদ্ধি এবং বিআরটিসির আয় উল্লেখযোগ্য পরিমাণে বৃদ্ধি করা প্রসংশার দাবি রাখে। তবে বিআরটিসির সেবাকে আরও জনবান্ধব করতে হবে।

বিআরটিসির চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মো. তাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার, ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের (ডিটিসিএ) নির্বাহী পরিচালক, মন্ত্রণালয় ও বিআরটিসির ঊর্ধ্বতন কর্মকর্তারাসহ সাংবাদিক, শ্রমিকনেতা এবং স্টেকহোল্ডাররা উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভার শুরুতে স্বাগত বক্তব্যে বিআরটিসির চেয়ারম্যান বলেন, বিআরটিসিকে একটি আধুনিক সুযোগসুবিধা সংবলিত একটি মানসম্মত প্রতিষ্ঠানে পরিণত করতে সবাইকে একযোগে কাজ করতে হবে। এসময় বিআরটিসির উন্নয়নের তথ্যচিত্র তুলে ধরেন জেনারেল ম্যানেজার (হিসাব), মো. আমজাদ হোসেন (উপসচিব)। তিনি বিআরটিসিকে লোকসানি প্রতিষ্ঠান হতে লাভজন প্রতিষ্ঠান হওয়ার বিভিন্ন তথ্য তুলে ধরেন।

‘বদলে যাচ্ছে বিআরটিসি’ শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করেন বুয়েটের দুর্ঘটনা গবেষণা ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক সাইফুন নেওয়াজ। তার মূল প্রবন্ধের ওপর বক্তব্য রাখেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী ও সাংবাদিক মো. তৌফিকুল ইসলাম। অন্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন ডিটিসির চেয়ারম্যান নূর নবী শিমু, ঢাকা জেলা নারী চালক শ্রমিক ইউনিয়নের সভাপতি খাদিজা রহমান, সাংবাদিক লতিফুল বারী হামিম, ডি কস্তা,
রুবেল শিকদার।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার.....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর.....