সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১১:৪১ পূর্বাহ্ন

বাগমারায় প্রশ্নফাঁসকারী চক্রের ৮ সদস্য র‌্যাবের হাতে গ্রেফতার

রিপোর্টারের নাম
  • সময় : শনিবার, ১৯ নভেম্বর, ২০২২
  • ২০ দেখেছেন

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারা উপজেলায় প্রশ্নফাঁসকারী চক্রের মূল হোতাসহ ৮ জনকে গ্রেফতার করেছে র‌্যাব সদস্যরা। এ সময় তাদের কাছ থেকে এইচএসসির অরিজিন্যাল প্রশ্নপত্রে এক সেট ও গাইড বই-৫টি, ফাঁসকৃত প্রশ্নের উত্তর-২০০ সেট, ২টি ফটোকপি মেশিন উদ্ধার করা হয়। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) দুপুরে ভবানীগঞ্জ বাজার এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, মোরশেদুল আলম (৪৮), মমিন মন্ডল (২১), জাকিরুল ইসলাম (৩৭), (প্রভাষক, হিসাব বিজ্ঞান, আদর্শ টেকনিক্যাল এন্ড বিএম কলেজ), শামসুল ইসলাম (৪৫), (প্রভাষক, হিসাব বিজ্ঞান, আদর্শ টেকনিক্যাল এন্ড বিএম কলেজ), তৌহিদুল ইসলাম জনি (৩৩), (প্রভাষক, হিসাব বিজ্ঞান, কালিতা সবুজ সংঘ আদর্শ হাইস্কুল এন্ড কলেজ), দুলাল হোসেন (৪৮), শরিফুল ইসলাম (২৫), তোফায়েল হোসেন (৩৩)।

র‌্যাব-৫, এর পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ৬ই নভেম্বর থেকে সারা দেশে এইচএসসি পরীক্ষা শুরু হয়। পরীক্ষা শুরু হওয়ার পরে র‌্যাব-৫, সিপিএসসি টিমের কাছে তথ্য আসে, রাজশাহীর বাগমারা থানার ভবানীগঞ্জ বাজার এলাকায় একটি অসাধু চক্র পরীক্ষা চলাকালীন সময়ে পরীক্ষার প্রশ্নপত্র পরীক্ষার হল থেকে নিয়ে এসে তার উত্তর তৈরি করে এবং স্বল্প মূলে বিক্রি করছে। পরে পরীক্ষার হলে বিভিন্ন মাধ্যমে সাপ্লাই দেওয়া হয়। এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫, সিপিএসসি টিম ছায়া তদন্ত শুরু করে। পরে ঘটনার সত্যতা পেলে র‌্যাব-৫, সিপিএসসি টিম ভবানীগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে এই চক্রের মূলহোতাসহ ৮ জন সদস্যকে হাতেনাতে গ্রেফতার করেন। এবং তাদেরকে জিজ্ঞাসাবাদে তারা জানায়, তারা পরস্পর যোগসাজসে বৃহস্পতিবার (১৭ নভেম্বর) দুপুর ২টায় অনুষ্ঠিতব্য এইচএসসি (বিএমটি/বিএম) হিসাব বিজ্ঞান বিষয়ের প্রশ্নপত্র পরীক্ষা শুরু হওয়ার পূর্বে কলেজের পিয়নে মাধ্যমে পরীক্ষার কেন্দ্র থেকে মোবাইলে ফোনে প্রশ্নপত্র ছবি ধারন করেন। পরে ওই বিষয়ের পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করে প্রশ্নপত্রের কপি এবং অভিনব কায়দায় উত্তরপত্র তৈরী করে উত্তরপত্র ফটোকপি করে পরীক্ষার্থীদের কাছে অর্থের বিনিময়ে সরবরাহ করে থাকেন। তারা ইতিপূর্বেও এসএসসি/এইচএসসি পরীক্ষাসহ আরো অন্যান্য পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করে অভিনব কায়দায় উত্তরপত্র প্রস্তুত করে উত্তরপত্র ফটোকপি করে পরীক্ষার্থীদের নিকট অর্থের বিনিময়ে সরবরাহ করেছিল বলেও জানায়। গ্রেফতারকৃত চক্রের বিরুদ্ধে বাগমারা থানায় একটি মামলা দায়ের করে শুক্রবার তাদেরকে বাগমারা থানার মাধ্যমে রাজশাহীর জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার.....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর.....