সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১১:০৯ পূর্বাহ্ন

তৃতীয় দফার রিমান্ড শেষে কারাগারে জামায়াত আমিরের ছেলেসহ দুজন

রিপোর্টারের নাম
  • সময় : শনিবার, ১৯ নভেম্বর, ২০২২
  • ১২ দেখেছেন

প্রসঙ্গ ডেস্ক: সন্ত্রাসবিরোধী আইনে করা মামলায় বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. মো. শফিকুর রহমানের ছেলে রাফাত সাদিক সাইফুল্লাহসহ দুজনকে তৃতীয় দফা রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। কারাগারে যাওয়া অপর আসামি হলেন আরিফ ফাহিম সিদ্দিকী।

শনিবার (১৯ নভেম্বর) দুই আসামিকে আদালতে হাজির করা হয়। মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক মো. আবুল বাসার। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তরিকুল ইসলাম তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে বৃহস্পতিবার (১৭ নভেম্বর) দ্বিতীয় দফা রিমান্ড শেষে দুই আসামিকে আদালতে হাজির করে আরও তিন দিনের রিমান্ড আবেদন করা হয়। আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল ও জামিন চেয়ে আবেদন করেন। রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিন জামিন নামঞ্জুর করে একদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

গত ৯ নভেম্বর তাদের গ্রেফতার করে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। পরদিন ১০ নভেম্বর আদালত তাদের তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেন। প্রথম দফার রিমান্ড শেষে গত ১৪ নভেম্বর তাদের ফের দুদিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

মামলার এজাহারে বলা হয়, রাফাত সাদিক জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সিলেট অঞ্চলের শীর্ষ পর্যায়ের নেতা। তিনি দীর্ঘদিন ধরেই সেখানে জিহাদি দাওয়াতের কার্যক্রম চালিয়ে আসছেন। রাজধানীর যাত্রাবাড়ী থেকে গ্রেফতার হওয়া তিন জঙ্গিকে জিজ্ঞাসাবাদে রাফাতের নাম বেরিয়ে আসে।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার.....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর.....