শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৮:০৯ অপরাহ্ন

নোয়াখালীতে মানব পাচারকারী গ্রেপ্তার, ৪ নারী উদ্ধার

রিপোর্টারের নাম
  • সময় : বৃহস্পতিবার, ১৭ নভেম্বর, ২০২২
  • ১৬ দেখেছেন

প্রসঙ্গ ডেস্ক: প্রতারণার মাধ্যমে বিদেশে পাচারকালে সুনামগঞ্জের ৪ নারীকে নোয়াখালীতে উদ্ধার করেছে পুলিশ। এসময় আবু বক্কর ছিদ্দিক ওরফে সোহেল (২৪) নামের এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। আবু বক্কর ছিদ্দিক নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চরকাঁকড়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের মো. হারুনের ছেলে।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকালে কবিরহাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। জানা যায়, অভাব-অনটনে থাকা সুনামগঞ্জ জেলার ৪ নারীকে আর্থিক সচ্ছলতা এনে দেওয়ার কথা বলে কৌশলে বাড়ি থেকে নিয়ে আসে একটি পাচার চক্র। গত শনিবার (১২ নভেম্বর) বিদেশে নেওয়ার কথা বলে ওই চার নারীকে প্রথমে বাড়ি থেকে ঢাকায় ও পরে সেখান থেকে পাসপোর্ট তৈরির জন্য জাতীয় পরিচয়পত্র (এনআইডি) করার কথা বলে বুধবার (১৬ নভেম্বর) নোয়াখালীর কোম্পানীগঞ্জে আনা হয়। এরপর পাচারকারী চক্রের হোতা ছিদ্দিকের বাড়িতে রেখে জাতীয় পরিচয়পত্র করার জন্য অনলাইনে আবেদন ফরম পূরণ করা হয়। পরবর্তীতে ৪ নারীকে পার্শ্ববর্তী কবিরহাট উপজেলার ধানশালিক ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ভোটারের জন্য ছবি তুলতে নিয়ে গেলে স্থানীয় লোকজন তাদের নাম ঠিকানা জিজ্ঞাসা করলে তারা তাদের স্থায়ী নাম ঠিকানা প্রকাশ করে। পরে স্থানীয়রা তাদের পাচার করার কৌশল বুঝতে পেরে পুলিশে খবর দেয়।

ওসি মো. রফিকুল ইসলাম বলেন, স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে ৪ নারীকে উদ্ধার করা হয়েছে। গতকাল রাতে ভুক্তভোগী মোছাম্মৎ ছামিরা আক্তার (২৪) বাদী হয়ে ছিদ্দিকসহ ৩ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও পাঁচজনকে আসামি করে মানবপাচার প্রতিরোধ ও দমন আইনে একটি মামলা দায়ের করেন। এই চক্রের অন্যতম হোতা প্রধান আসামি আবু বক্কর ছিদ্দিক ওরফে সোহেলকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে আজ সকালে জেলার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হবে। অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার.....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর.....