শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ১২:১৯ পূর্বাহ্ন

ইউক্রেনের বিভিন্ন অঞ্চলে ক্ষেপণাস্ত্র ও গোলা হামলা চালিয়েছে রাশিয়া

রিপোর্টারের নাম
  • সময় : বৃহস্পতিবার, ১৭ নভেম্বর, ২০২২
  • ১৭ দেখেছেন

নিউজ ডেস্ক


ইউক্রেনে যুদ্ধের ফ্রন্টলাইনে কোণঠাসা হয়ে পড়ার পর দেশটিতে একের পর এক ক্ষেপণাস্ত্র হামলা করছে রাশিয়া। সম্প্রতি ইউক্রেনীয় বাহিনীর প্রতিরোধের মুখে গুরুত্বপূর্ণ খেরসন শহর থেকে রুশ সেনাদের সরিয়ে নেওয়া হয়েছে। এরপর গত মঙ্গলবার ইউক্রেনজুড়ে হামলা চালায় মস্কো।

রাশিয়া বৃহস্পতিবার পুনরায় ইউক্রেনের বিভিন্ন অঞ্চলে ক্ষেপণাস্ত্র ও গোলা হামলা চালিয়েছে।

রয়টার্সের খবরে বলা হয়েছে, ইউক্রেনের নিপ্রো শহরের একটি ক্ষেপণাস্ত্র কারখানা ও একটি গ্যাস উৎপাদন কারখানায় হামলা হয়েছে। এসব হামলায় অন্তত চারজন নিহত হয়েছেন। কয়েক সপ্তাহ ধরেই ইউক্রেনের বিদ্যুৎ ও জ্বালানি সংশ্লিষ্ট স্থাপনাগুলো লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা চালাচ্ছে রাশিয়া। গত মঙ্গলবার দেশটির রাজধানী কিয়েভসহ বিভিন্ন অঞ্চলে হামলা চালানো হয়। তবে বৃহস্পতিবারের হামলার বিষয়ে এখনো কিছু বলেনি মস্কো।

ইউক্রেনের প্রেসিডেন্ট দপ্তরের দেওয়া তথ্য অনুযায়ী, জাপোরিঝঝিয়া অঞ্চলে আবাসিক ভবনে হামলায় চারজন নিহত হয়েছেন। অপর দিকে নিপ্রো শহরে হামলায় ক্ষেপণাস্ত্র তৈরি করা হয়, এমন একটি কারখানা ক্ষতিগ্রস্ত হয়েছে। শহরের অন্তত ১৪ জন আহত হয়েছেন বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। এই অঞ্চলের কাছেই নিকোপোল শহরে প্রায় ৭০টি গোলা পড়েছে।

গোলার আঘাতে শহরটির হাজার হাজার বাড়ি বিদ্যুৎ ও পানিবিচ্ছিন্ন হয়ে পড়েছে। হামলার শিকার হয়েছে ওডেসা ও খারকিভ অঞ্চলও। এই দুই অঞ্চলে তিনজন করে আহত হয়েছেন।


প্রসঙ্গনিউজ/জে.সি

সোশ্যাল মিডিয়ায় শেয়ার.....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর.....