বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৩:৪১ অপরাহ্ন

নোয়াখালীতে বিনিয়োগ শিক্ষা কার্যক্রম করবে বিএসইসি

রিপোর্টারের নাম
  • সময় : বুধবার, ১৬ নভেম্বর, ২০২২
  • ১৪ দেখেছেন

প্রসঙ্গ ডেস্ক : দেশব্যাপী বিনিয়োগ শিক্ষা কার্যক্রমের অংশ হিসেবে এবার নোয়াখালীতে বিনিয়োগ শিক্ষা কনফারেন্স করছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

আগামী শনিবার (১৯ নভেম্বর) সকাল ১০টায় জেলার মাইজদীর দত্তেরহাটে অবস্থিত নোয়া কনভেনশন সেন্টার অ্যান্ড হোটেলে কনফারেন্সটি অনুষ্ঠিত হবে। বিএসইসি এবং বাংলাদেশ অ্যাকাডেমি ফর সিকিউরিটিজ মার্কেটসের (বিএএসএম) যৌথ উদ্যোগে এই বিনিয়োগ শিক্ষা কার্যক্রম আয়োজন করা হচ্ছে।

বুধবার (১৬ নভেম্বর) বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম ঢাকা পোস্টকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, দেশের জনগণকে বিনিয়োগ শিক্ষায় শিক্ষিত করার মাধ্যমে বিনিয়োগকে উৎসাহিত করতে এই উদ্যোগ নেওয়া হয়েছে।
কনফারেন্সে স্বাগত বক্তব্য রাখবেন বিএসইসির কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ। এরপর প্রবন্ধ উপস্থাপন করবেন বিএসইসির নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম।

প্রথম অধিবেশনে প্রবন্ধ উপস্থাপনার পর একটি প্যানেল আলোচনা অনুষ্ঠিত হবে। প্যানেল আলোচনায় অংশ নেবেন বিএএসএমের মহাপরিচারক ড. তৌফিক আহমেদ চৌধুরী, নোয়াখালী নারী ও শিশু নির্যাতন দম টাইব্যুনাল-২ এর বিচারক (জেলা ও দায়রা জজ) মোহাম্মদ সামসউদ্দীন খালেদ, ডিএসইর পরিচালক শাকিল রিজভী, আইল্যান্ড সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মহিউদ্দিন এফসিএমএ, ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজের প্রধান নির্বাহী কর্মকর্তা আহসানুর রহমান এবং ডিএসই ব্রোকারেজ অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট রিচার্ড ডি রোজারিও।

এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখবেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. দিদার-ইল-আলম, নোয়াখালী জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান, নোয়াখালী পুলিশ সুপার শহীদুল ইসলাম, নোয়াখালী পৌরসভার মেয়র সহিদ উল্যাহ খান ও নোয়াখালী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি আতাউর রহমান ভূঁইয়া মানিক।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সাবেক চেয়ারম্যান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক ও সাবেক উপাচার্য ড. এ কে আজাদ চৌধুরী। সভাপতির বক্তব্য রাখবেন বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

বিনিয়োগ শিক্ষা কনফারেন্সে ২০২২ এর দ্বিতীয় অধিবেশন শুরু হবে দুপুর ২.১৫টায়। দ্বিতীয় অধিবেশনে প্রবন্ধ উপস্থাপন করবেন বিএসইসির অতিরিক্ত পরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম। এরপর দ্বিতীয় অধিবেশনের প্যানেল আলোচনায় অংশ নেবেন বিএসইসির নির্বাহী পরিচালক সাইফুর রহমান, বিএসইসির নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম, গ্লোব ফার্মাসিউটিক্যালস গ্রুপ অব কোম্পানিজের চেয়ারম্যান হারুনুর রশিদ, বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ছায়েদুর রহমান, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম বিভাগের সহযোগী অধ্যাপক ড. জিয়াউল হক এবং নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ডিপার্টমেন্ট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের সহযোগী অধ্যাপক মিজ ফাহেমা জান্নাত। এরপর সমাপনী বক্তব্য রাখবেন বিএসইসির কমিশনার অধ্যাপক শেখ শামসুদ্দিন আহমেদ।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার.....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর.....