সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১০:৩৩ পূর্বাহ্ন

একঝাক তরুন সাংবাদিকদের নিয়ে মতবিনিময় সভা ও জেলা কমিটি গঠন

রিপোর্টারের নাম
  • সময় : বুধবার, ১৬ নভেম্বর, ২০২২
  • ২৬ দেখেছেন
রাজশাহী অনলাইন সাংবাদিক ফোরাম

জয় খ্রীষ্টফার বিশ্বাস


আজ ১৬ নভেম্বর বুধবার রাজশাহী সাহেব বাজার জিরো পয়েন্টের হোটেল চিলিস কনফারেন্স রুমে রাজশাহী অনলাইন সাংবাদিকদের নিয়ে এক মতবিনিময় সভার ও জেলা কমিটি গঠনের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের আহবায়ক মীর তোফায়েল হোসেন এবং সঞ্চালনা করেন জাহিদ হাসান সাব্বির। মুক্ত আলোচনা ও সকলের মতামতের ভিত্তিতে ১১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি বিলুপ্ত করেন সভার সভাপতি।

পরবর্তীতে সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষে সকলের সম্মতিক্রমে হুমায়ুন কবীর (পল্লী বার্তা প্রতিনিধি) নর্বাচন কমিশনার করে ৬ সদস্য বিশিষ্ট একটি নির্বাচন পরিচালনা কমিটি গঠন করে শতাধিক অনলাইন সাংবাদিকদের প্রস্তাব ও সমর্থনের ভিত্তিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মীর তোফায়েল হোসেন (বরেন্দ্র টিভি) সভাপতি এবং জাহিদ হাসান সাব্বির ( বাংলার জনপদ) সাধারন সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন। সেই সাথে গঠনতন্ত্রের নিয়মানুযায়ী আগামী চার কার্যদিবসের মধ্যে পূর্নাঙ্গ কমিটি গঠন করার জন্য নির্দেশনা প্রদান করা হয়।

নবনির্বাচিত সভাপতি প্রসঙ্গ নিউজকে জানান, দায়িত্ব পেয়ে আমি সর্বপ্রথম সৃষ্টিকর্তাকে ধন্যবাদ জানায়।সেই সাথে ধন্যবাদ জানায় আপনাদের যারা আমাকে গুরুদায়িত্ব দিয়েছেন। আপনার আমাকে যে উদ্দ্যেশে আজকে আপনাদের দায়িত্বভার নিতে দিয়েছেন সেই দায়িত্ব সঠিক ভাবে পালন করা চেষ্টা করবো ।

সেই সাথে রাজশাহী অনলাইন সাংবাদিক ফোরামের যে তরুণ উদ্যেমী সাংবাদিক বৃন্দ রয়েছেন তাদের সুন্দর ও সুষ্ঠ একটি প্লাটফর্ম দিয়ে তাদের মেধার উন্নয়ন ঘটিয়ে তাদের মূলধারার যে সাংবাদিকতা তার সাথে বড় বড় কোন প্রতিষ্ঠানে সুযোগ করে নেয়ার দক্ষতা ও সুযোগ তৈরি করে দেওয়ার চেষ্টা করবো। সর্বপরি সকলের সাথে একাত্ব হয়ে বটবৃক্ষের মত পাশে থাকবো ।

অপরদিকে নবনির্বাচিত  সাধারণ সম্পাদক জাহিদ হাসান সাব্বির প্রসঙ্গ নিউজকে জানান, সকলের সাথে একাত্বহয়ে একই কাতারে থেকে   মূলধারার যে সাংবাদিকতা ও সুষ্ঠু লেখনি তার মধ্যদিয়ে অন্যায়ের প্রতিবাদ করবো এবং তরুণ সাংবাদিকদের জন্য নান ধরণের প্রশিক্ষণের ব্যবস্থা করে তাদের মেধার বিকাশ ঘটিংয়ে বড় বড় সংবাদ মাধ্যমে সুযোগ সৃষ্টি করে দেওয়ার চেষ্টা করবো।

এর পর তারা  রাজশাহী অনলাইন সাংবাদিক ফোরাম সুসংগঠিত রাখতে সকল সদস্যদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে আহবান জানান । অনলাইন সাংবাদিকদের নিয়ে  এই সংগঠন রাজশাহীতে এক আলোড়ন সৃষ্টি করছে। প্রথম সারির সংবাদকর্মী হিসেবে অনলাইন সাংবাদিকদের ভূমিকা সবসময়ই প্রশংসনীয়।


প্রসঙ্গনিউজ/জে.সি

সোশ্যাল মিডিয়ায় শেয়ার.....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর.....