বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৩:৩৪ অপরাহ্ন

ভালুকায় বকেয়া বেতনের দাবিতে আঞ্চলিক সড়ক অবরোধ

রিপোর্টারের নাম
  • সময় : বৃহস্পতিবার, ১০ নভেম্বর, ২০২২
  • ২১ দেখেছেন

প্রসঙ্গ ডেস্কঃ ময়মনসিংহের ভালুকায় বকেয়া বেতন ও ওভারটাইমের দাবিতে কাশর আঞ্চলিক সড়ক অবরোধ করেন এডাম স্টাইল লিমিটেড কারখানার শ্রমিকেরা। আজ বৃহস্পতিবার দুপুরে এ ঘটনা ঘটে। পরে শিল্পপুলিশ ঘটনাস্থলে গিয়ে দাবি পূরণের বিষয়ে আশ্বাস দিলে শ্রমিকেরা অবরোধ তুলে নেন।

শ্রমিকেরা জানান, ওই কারখানায় তাঁরা প্রায় ৫৫০ শ্রমিক কাজ করেন। কারখানা কর্তৃপক্ষ বেতন বোনাস ও ওভারটাইমের টাকা নির্ধারিত সময়ে পরিশোধ করে না। গত অক্টোবর মাসের বেতন নিয়েও টালবাহানা শুরু করে। তাই তারা বকেয়া বেতন ও ওভারটাইমের দাবিতে কাশর আঞ্চলিক সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছেন। আগামী ১৭ নভেম্বর বকেয়া বেতন পরিশোধ করা হবে বলে আশ্বাস দিলে অবরোধ তুলে নিয়ে কাজে যোগদান করেন শ্রমিকেরা।

এ বিষয়ে কারখানার জেনারেল ম্যানেজার (জিএম) মেহেদী হাসান বলেন, প্রত্যেক মাসের ১০ তারিখেই শ্রমিকদের বেতন দেওয়া হয়। ইদানীং কারখানায় কাজ কম থাকায় নির্ধারিত সময়ে বেতন দিতে সমস্যা হচ্ছে। এ জন্য শ্রমিকেরা আন্দোলন শুরু করেন। আগামী ১৭ তারিখে বেতন দেওয়ার আশ্বাসে তাঁরা কাজে ফিরেছেন।

ময়মনসিংহ শিল্প জোন-৫ এর সহকারী উপপরিদর্শক (এএসপি) কাজী সাইদুর রহমান বলেন, মালিকপক্ষের সঙ্গে আলোচনা করে আগামী ১৭ নভেম্বর বেতন পরিশোধের আশ্বাসে শ্রমিকেরা কাজে ফিরে গেছেন।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার.....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর.....