শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৭:০৪ অপরাহ্ন

বগুড়া থেকে রংপুর বিভাগের ৮ জেলায় বাস চলাচল বন্ধ

রিপোর্টারের নাম
  • সময় : শুক্রবার, ২৮ অক্টোবর, ২০২২
  • ২০ দেখেছেন

প্রসঙ্গ ডেস্কঃ রংপুরে বিএনপির সম্মেলনের এক দিন আগে পরিবহন ধর্মঘট ডেকেছে রংপুর পরিবহন মালিক সমিতি। আজ শুক্রবার ভোর ৬টা থেকে আগামীকাল শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত এই পরিবহন ধর্মঘট চলবে। এরই জেরে আজ সকাল ৬টা থেকে বগুড়ার চারমাথা কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে বাস চলাচল বন্ধের ঘোষণা দেয় বগুড়া জেলা বাস, মিনিবাস ও কোচ পরিবহন মালিক সমিতি। এতে রংপুর বিভাগের আট জেলায় সাধারণ যাত্রীরা ভোগান্তিতে পড়েছেন।

বাস, মিনিবাস ও কোচ পরিবহন মালিক সমিতি সূত্রে জানা গেছে, বগুড়া থেকে প্রতিদিন দেড় শতাধিক বাস রংপুর বিভাগের আট জেলায় যাতায়াত করে। রংপুর মালিক সমিতিরও দেড় শতাধিক বাস বগুড়া পর্যন্ত যাতায়াত করে। এ ছাড়া বগুড়ার ওপর দিয়ে রংপুর বিভাগের আরও চার শতাধিক বাস প্রতিদিন ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় যাতায়াত করে। কিন্তু রংপুর বিভাগে পরিবহন ধর্মঘটের কারণে সব বাস শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত চলাচল বন্ধ থাকবে।

সরেজমিনে বগুড়ার চারমাথা কেন্দ্রীয় টার্মিনালে গিয়ে দেখা গেছে, বগুড়া থেকে রংপুর, দিনাজপুরসহ বিভাগের আট জেলায় চলাচলকারী বাসগুলো বন্ধ রয়েছে। রংপুর ও দিনাজপুরের দিক থেকেও কোনো বাস বগুড়ায় ঢুকছে না। রাজশাহী, পাবনা ও সিরাজগঞ্জ থেকে রংপুর ও সৈয়দপুরগামী বাসগুলো বগুড়ায় এসে যাত্রীদের নামিয়ে দিচ্ছে। ফলে অনেক যাত্রী দুর্ভোগে পড়েছে।

শাহাব উদ্দিন নামের এক যাত্রী স্ত্রী-সন্তান নিয়ে রাজশাহী থেকে রংপুরগামী একটি বাসে ওঠেন। তিনি জানান, তাঁরা গাইবান্ধার পলাশবাড়ী যাবেন। কিন্তু বাসটি বগুড়ার চারমাথায় পৌঁছে সব যাত্রী নামিয়ে দিয়েছে। তাই স্ত্রী-সন্তান নিয়ে সিএনজিচালিত অটোরিকশায় পলাশবাড়ীর উদ্দেশে রওনা দিয়েছেন তিনি।

বগুড়া জেলা বাস, মিনিবাস ও কোচ পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম বলেন, রংপুর বিভাগে ডাকা পরিবহন ধর্মঘটের কারণে আজ সকাল ৬টা থেকে শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত বগুড়া থেকে রংপুর বিভাগের আট জেলায় বাস চলাচল বন্ধ থাকবে। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় মালিক সমিতির এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বগুড়ার উপশহর পুলিশ ফাঁড়ির ইনচার্জ সুজন মিয়া বলেন, বাস চলাচল বন্ধের কারণে চারমাথা এলাকায় পুলিশি টহল জোরদার করা হয়েছে। কোনো যাত্রী যেন হয়রানির শিকার না হয়, পুলিশ সেই বিষয়টি দেখবে।

সূত্রঃ আজকের পত্রিকা

সোশ্যাল মিডিয়ায় শেয়ার.....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর.....