শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০১:২৪ পূর্বাহ্ন

রাজশাহীর মোহনপুরে বাল্যবিয়ে প্রতিরোধে সমন্বয় সভা অনুষ্ঠিত 

রিপোর্টারের নাম
  • সময় : বৃহস্পতিবার, ২৭ অক্টোবর, ২০২২
  • ৩৪ দেখেছেন

নিজস্ব প্রতিবেদক, মোহনপুর: রাজশাহী জেলার মোহনপুরে ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচির আয়োজনে বাল্যবিয়ে প্রতিরোধে করনীয় শীর্ষক এক সমন্বয়সভা অনুষ্ঠীত হয়েছে। বুধবার বেলা ৩ টার দিকে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে নারীর ক্ষমতায়নের পথে বাল্যবিয়ে একটি অন্যতম প্রধান বাধা, যা প্রতিরোধে আরো কার্যকরী সমন্বিত কর্মকৌশল নির্ধারণ করার লক্ষ্যে এ সমন্বয় সভার আয়োজন করা হয়।

মোহনপুর উপজেলা নির্বাহী অফিসার সাবিহা ফাতেমাতুজ্ জোহরা সভাপতিত্বে অনুষ্ঠিত সমন্বয় সভায় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান আব্দুস সালাম, কেশরহাট পৌর মেয়র শহিদুজ্জামান শহিদ, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) প্রিয়াঙ্কা দাস, মোহনপুর থানা অফিসার ইনচার্জ (ওসি) তৌহিদুল ইসলাম, যুব উন্নয়ন কর্মকর্তা রোকনুউজ্জামান তালুকদার, মোহনপুর প্রেস ক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক ও মোহনপুর উপজেলা মাদক, জঙ্গিবাদ, নাশকতারোধ, ইভটিজিং ও নারী-শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির আহবায়ক সচেতনকর্মী ফিরোজ আলম।

এছাড়াও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, সাংবাদিক, শিক্ষক বৃন্দ-সহ আরো অনেকে। উক্ত সভায় সেলপ কর্মসূচির চলমান মূল কর্মকান্ড উপস্থাপন করেন ত্রিদীপ চন্দ্র গোলদার, ডিএম সেলপ, রাজশাহী। অনুষ্ঠানে উপজেলা বাল্যবিয়ে নিরোধ কমিটির সদস্যবৃন্দ বক্তব্য ও করনীয় নিয়ে দীর্ঘ আলোচনা করেন। বাস্তবায়নের পরিকল্পনা গ্রহন করা হয়। সিদ্ধান্ত মোতাবেক ব্র্যাকের সার্বিক কাজ সুষ্ঠুভাবে পরিচালনায় উপস্হিত সকলে সহযোগী মনোভাব পোষন করেন। পরিশেষে ব্র্যাকের উদ্দোগের প্রশাংসা করেন এবং বাল্যবিয়ে মুক্ত পরিবার ও সমাজ গঠনে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। অনুষ্ঠান টি পরিচালনা করেন রোজিনা আক্তার এসোসিয়েট অফিসার সেলপ মোহানপুর, রাজশাহী।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার.....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর.....