শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০২:১৯ পূর্বাহ্ন

বিদ্যুৎবিল বকেয়া থাকায় কাহালু পৌরসভার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

রিপোর্টারের নাম
  • সময় : বৃহস্পতিবার, ২৭ অক্টোবর, ২০২২
  • ২১ দেখেছেন

নিউজ ডেস্ক


২৬ লাখ ৭৯ হাজার ৩৩৩ টাকা বিদ্যুৎ বিল বকেয়া থাকায় নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানী লিঃ (নেসকো) দুপচাঁচিয়া অফিসের লোকজন কাহালু পৌরসভার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে। বুধবার বিকেলে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার পর পৌরসভার প্রায় সকল কাজকর্ম বন্ধ হয়ে গেছে।

পৌরসভার সহকারি প্রকৌশলী মো. একলাস হোসেন জানান, ২০২০ সালের ডিসেম্বর মাস পর্যন্ত পৌরসভার বকেয়া বিদ্যুৎ বিলের পরিমাণ ছিলো ৩৮ লাখ ৯ হাজার ৩৯৯ টাকা। ওই সময় থেকে নিয়মিত বিদ্যুৎ বিল পরিশোধ করা হচ্ছে। নেসকো পত্র দিয়ে বিদ্যুৎ বিল পরিশোধের ত্যাগাদা দেওয়ার পর থেকে ধীরে ধীরে বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধ করা হচ্ছে। ৩৮ লাখ ৯ হাজার ৩৯৯ টাকা থেকে কমিয়ে বর্তমানে বকেয়া বিলের পরিমাণ দাঁড়িয়েছে ২৬ লাখ ৭৯ হাজার ৩৩৩ টাকা।

কাহালু পৌর মেয়র আলহাজ্ব আব্দুল মান্নান জানান, আমি গত বছরের ৫ মার্চে দায়িত্ব গ্রহণের পর থেকে নিয়মিত বিদ্যুৎ বিল, পৌরসভার কর্মকর্তা, কর্মচারী ও কাউন্সিলরদের বেতন-ভাতাদি পরিশোধ করে আসছি। এছাড়াও আগের মেয়রের আমলে কর্মকর্তা, কর্মচারীদের বকেয়া বেতন ও বকেয়া বিদ্যুৎ বিল ধীরে ধীরে পরিশোধ করে আসছি। পৌরসভার ঋণের বোঝা নিয়ে আমি দায়িত্ব গ্রহণ করার পর থেকে আন্তরিকভাবে চেষ্টা করছি ঋণ পরিশোধের জন্য। বিদ্যুৎ বিভাগের লোকজন যখন সংযোগ বিচ্ছিন্ন করতে আসে তখন তাদেরকে অনুরোধ করেছি আগামীকাল ২ লাখ টাকা এবং এক মাসের মধ্যে ২০ লাখ টাকা পরিশোধ করবো। তারপরেও পৌরসভার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়ার পর সরকারি গুরুত্বপূর্ণ কাজকর্মসহ প্রায় সব কাজই বন্ধ হয়ে গেছে।
নেসকো’র দুপচাঁচিয়া অফিসের নির্বাহী প্রকৌশলী মোসাদ্দেক কবীর জানান, বকেয়া বিদ্যুৎ বিল আদায়ে কাহালু পৌর পক্ষকে ৪টি ত্যাগাদাপত্র দেওয়া হয়েছে। ত্যাগাদাপত্র দেওয়ার পরও বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধ না করায় সরকারি বিধি মোতাবেকই বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

উল্লেখ্য যে, পৌরসভার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করায় পৌরসভা কার্যালয় ও পৌর এলাকার রাস্তাগুলোতে জ্বলছে না বৈদ্যুতিক লাইট। পৌরসভায় বিদ্যুৎ সংযোগ না থাকলে পৌর নাগরিকরা নানামুখী সমস্যায় পড়তে পারেন।


প্রসঙ্গনিউজ২৪/জে.সি

সোশ্যাল মিডিয়ায় শেয়ার.....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর.....