বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৩:৩৬ অপরাহ্ন

ফেসবুকে প্রেমের ফাঁদে ফেলে ৮০ লাখ টাকা আত্মসাৎ

রিপোর্টারের নাম
  • সময় : বৃহস্পতিবার, ২৭ অক্টোবর, ২০২২
  • ২০ দেখেছেন

প্রসঙ্গ ডেস্ক: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক মেয়ে পরিচয়ে প্রেমের সম্পর্ক গড়ে প্রতারণার মাধ্যমে ৮০ লাখ টাকা আত্মসাৎ করার অভিযোগে দুজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম (উত্তর) বিভাগ।

গ্রেপ্তাররা হলেন— সুজন তালুকদার ওরফে শাওন ওরফে তানভীর হাসান ওরফে জাহিদ হাসান ওরফে লুৎফর রহমান ও তার সহযোগী পুষ্পা আক্তার ওরফে আবিরা জাহান কলি। গত ২০ অক্টোবর টাঙ্গাইলের ভূঞাপুর ও সদর এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে ওয়েব বেইজড ক্রাইম ইনভেস্টিগেশন টিম।

ওয়েব বেইজড ক্রাইম ইনভেস্টিগেশন টিমের ইনচার্জ অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. আশরাফউল্লাহ্ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ফেসবুকে এক ব্যক্তির সঙ্গে আবিরা জাহান কলি নামে এক মেয়ের পরিচয় হয়। পরিচয় সূত্রে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। পরে তারা বিয়ে করার সিদ্ধান্ত নেন। এমন পরিস্থিতিতে বিভিন্ন সময়ে বিভিন্ন কারণ দেখিয়ে প্রায় ৮০ লাখ টাকা আত্মসাৎ করে যোগাযোগ বন্ধ করে দেয় মেয়েটি। এ ঘটনায় গত ১৭ অক্টোবর বাদী ডিজিটাল প্রতারণার অভিযোগে তেজগাঁও থানায় একটি মামলা দায়ের করেন। মামলাটির তদন্তের দায়িত্ব দেওয়া হয় ডিবি সাইবারের ওয়েব বেইজড ক্রাইম ইনভেস্টিগেশন টিমকে। একপর্যায়ে প্রযুক্তির সহায়তায় ২০ অক্টোবর টাঙ্গাইল জেলার সদর থানায় অভিযান চালিয়ে আবিরা জাহান কলি নামের ওই মেয়েকে গ্রেপ্তার করা হয়।

তিনি বলেন, তার দেওয়া তথ্যের ভিত্তিতে ভূঞাপুর এলাকায় অভিযান চালিয়ে সুজন তালুকদার ওরফে শাওন ওরফে তানভীর হাসান ওরফে জাহিদ হাসান ওরফে লুৎফর রহমানকে গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে দুটি মোবাইল জব্দ করা হয়। তাদের প্রতারণার কৌশল সম্পর্কে ডিবির এই সাইবার পুলিশ কর্মকর্তা বলেন, গ্রেপ্তার সুজন তালুকদার নারীদের ছদ্মনামে একাধিক ফেসবুক আইডি ব্যবহার করে পুষ্পার মাধ্যমের অপরিচিত বিভিন্ন লোকজনের সঙ্গে বন্ধুত্ব ও প্রেমের সম্পর্ক গড়ে তোলে। সম্পর্ক গভীর হলে একপর্যায়ে বিভিন্ন অজুহাত দেখিয়ে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিয়ে যোগাযোগ বন্ধ করে দেয়।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার.....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর.....