শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ১২:৪৮ পূর্বাহ্ন

আমরা এর থেকে আরও বেটার টিম, শাকিব কীর্তন

রিপোর্টারের নাম
  • সময় : বৃহস্পতিবার, ২৭ অক্টোবর, ২০২২
  • ১৯ দেখেছেন

নিউজ ডেস্ক


সাউথ আফ্রিকার কাছে ১০৪ রানের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। দিন শেষে এটাই লেখা হয়ে গেছে। হারাটা অবশ্যই দোষের কিছু নয়। তবে দোষটা হারের ধরনে।

রাইলি রুশোর দিকে মোমেন্টাম ছিল বলেই তিনি সব বোলারদের তুলোধুনো করেছেন। এখানে তাসকিন কিংবা সাকিবদের তেমন কিছুই করা ছিল না। অনেকে একথা বলতেই পারেন। এমন মন্তব্য অমূলক নয়। তবে চাইলে যে লড়াইটা করা যেত, মুস্তাফিজ তো সেটা দেখিয়েছেন।

মুস্তাফিজ ৪ ওভারে দিয়েছেন ২৫ রান। তিনজন বোলার যদি ২৫ করে ৭৫ আর দুইজন ১০০ রানও দিতেন। সবমিলিয়ে সাউথ আফ্রিকার স্কোর দাঁড়াত ১৭৫। কিন্তু না, চাপে পড়লেই টাইগাররা আর নার্ভ ধরে রাখতে পারে না। অধিনায়ক সাকিবও একের পর এক বোলার বদলেছেন। আর বোলারও বেধরক মার খেয়েছেন।

বলে ষোলোকলা পূর্ণ করা টাইগাররা ব্যাটে আরও নার্ভাস। নাজমুল শান্ত স্ট্রাইকরেটের শতক হাঁকিয়ে মানে ৯ বলে ৯ রান করে ফিরেছেন। আর দারুণ শুরু করা সৌম্য হাঁকিয়েছেন আড়াইশ! অবাক হওয়ার কিছু নেই ৬ বলে ১৫ রান করা সৌম্যর স্ট্রাইরেকট ছিল ২৫০। তবে ইনিংসটা বরাবরের মতোই লম্বা করতে পারেননি তিনি। অথবা লম্বা করতেই চাননি।

 

চাপে পড়ে লিটন দাস ৩১ বলে ৩৪ রানের ইনিংস খেলে টাল সামলাতে চেয়েছেন। তবে বাকিদের ব্যর্থতায় খুড়িয়ে খুড়িয়ে ১০১ রানের বেশি তোলা যায়নি।

সাকিব স্বীকার করে নিয়েছেন ব্যর্থতা। তবে আবারও বলেছেন, ‘আমরা এর থেকে আরও বেটার টিম, অন্তত আমি মনে করি।’ সাকিবদের এই সুরটা বেশ পুরনো। প্রত্যেকবার নাকানি চুবানি খাওয়ার পরই বলবেন, তারা এর থেকে বেটার (ভালো)। আসলে মাঠের খেলায় যারা নিজেদের ভালোত্ব প্রমাণে ব্যর্থ, তাদের এই বেটারনেসের বাটার দিয়ে আর কতোদিন পাউরুটি খাবে বাংলার ক্রিকেট? টেস্ট মর্যাদা পাওয়ারও কিন্তু ২২ বসন্ত পেরিয়ে গেছে…


প্রসঙ্গনিউজ২৪/জে.সি

সোশ্যাল মিডিয়ায় শেয়ার.....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর.....