সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১০:২৪ পূর্বাহ্ন

নিরাপদে গন্তব্যে পৌঁছাতে প্রত্যেক চালককে সুস্থ থাকতে হবে

রিপোর্টারের নাম
  • সময় : বুধবার, ২৬ অক্টোবর, ২০২২
  • ২১ দেখেছেন

প্রসঙ্গ ডেস্ক : নিরাপদে গন্তব্যে পৌঁছাতে প্রত্যেক চালককে শারীরিক ও মানসিকভাবে সুস্থ থাকতে হবে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি রওশন আরা মান্নান।

তিনি বলেন, যাত্রীদের নিরাপদে গন্তব্যে পৌঁছানোর পেছনে চালকদের ভূমিকা অন্যতম। যদি চালক অসুস্থ থাকে, তাহলে ওই যানবাহনের যাত্রীরাও অনিরাপদ থাকেন। তাই প্রত্যেক চালকের উচিত অসুস্থ অবস্থায় যানবাহন না চালানো।

বুধবার (২৬ অক্টোবর) জাতীয় ও আন্তর্জাতিক নিরাপদ সড়ক দিবস উদযাপন উপলক্ষে সপ্তাহব্যাপী চালকদের বিনামূল্যে স্বাস্থ্য ও চক্ষু পরীক্ষা কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ), ঢাকা আহ্ছানিয়া মিশনের আয়োজনে এবং লায়ন্স ক্লাব অব ওয়েসিস ও আরবান প্রাইমারি হেলথ কেয়ার সার্ভিসেস ডেলিভারি প্রকল্পের সহযোগিতায় এ কর্মসূচির আয়োজন করা হয়।

রওশন আরা মান্নান বলেন, স্বাধীনতা পরবর্তী সময়ে বর্তমান সরকারের সময়ে সড়কে ব্যাপক উন্নয়ন হয়েছে। তাই সড়কে দরকার সাবধানতা অবলম্বন করে যানবাহন চালানো। যাতে সড়কে কোনো দুর্ঘটনা না ঘটে। চালকরা অসুস্থ বোধ করলে দ্রুত স্বাস্থ্য পরীক্ষা করে নিতে হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন ঢাকা বাস-ট্রাক অনার্স গ্রুপের সাধারণ সম্পাদক আলহাজ্ব জালাল উদ্দিন, ঢাকা আহ্ছানিয়া মিশন স্বাস্থ্য সেক্টরের উপ-পরিচালক মোখলেছুর রহমান, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের গাবতলী বাস টার্মিনালের সহকারী ব্যবস্থাপক মো. জাহিদ হাসান, ঢাকা জেলা যানবাহন শ্রমিক ইউনিয়নের দপ্তর সম্পাদক মো. আশ্রাফ ও আরবান প্রাইমারি হেলথ কেয়ার সার্ভিসেস ডেলিভারি প্রকল্পের মেডিকেল অফিসার ডা. নুসরাত প্রমুখ।

সপ্তাহব্যাপী চালকদের বিনামূল্যে স্বাস্থ্য ও চক্ষু পরীক্ষা কর্মসূচি গাবতলী বাস টার্মিনালে আজ থেকে শুরু হয়ে আগামী ১ নভেম্বর শেষ হবে। এছাড়া সায়দাবাদ বাস টার্মিনালে আগামী ৩০ অক্টোবর থেকে শুরু হয়ে ৩ নভেম্বর শেষ হবে।

সূত্রঃ ঢাকা পোস্ট

সোশ্যাল মিডিয়ায় শেয়ার.....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর.....