সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৯:৫৭ পূর্বাহ্ন

সাবেক স্ত্রীর পর্নোগ্রাফি মামলা থেকে গায়ক ইলিয়াসকে অব্যাহতি

রিপোর্টারের নাম
  • সময় : মঙ্গলবার, ২৫ অক্টোবর, ২০২২
  • ২৯ দেখেছেন

প্রসঙ্গ ডেস্কঃ সাবেক স্ত্রী শাহ হুমায়রা সুবাহ’র দায়ের করা পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনের মামলা থেকে গায়ক ইলিয়াস হোসাইনসহ দুজনকে অব্যাহতি দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সৈয়দ মোস্তফা রেজা নুর তাঁদের অব্যাহতি দেন। মামলার অন্য আসামি হলেন কারিন নাজ। আজ মঙ্গলবার আদালতে হাজির হননি সুবাহ। তাঁর অনুপস্থিতিতেই শুনানি শেষে আদালত তদন্ত কর্মকর্তার আবেদন মঞ্জুর করেন।

এর আগে গত ১৬ আগস্ট মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের উপপরিদর্শক আসাদুল ইসলাম আসামি ইলিয়াস ও কারিন নাজকে অব্যাহতির আবেদন দিয়ে ডিজিটাল নিরাপত্তা ও পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে পৃথক দুটি চূড়ান্ত প্রতিবেদন আদালতে দাখিল করেন।

আজ মঙ্গলবার ডিজিটাল নিরাপত্তা ও পর্নোগ্রাফি আইনে মামলার বাদীর উপস্থিতির দিন ধার্য ছিল। তবে মামলার বাদী সুবাহ আদালতে উপস্থিত হননি। এরপর বিচারক পর্নোগ্রাফি আইনের মামলার চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ করে গায়ক ইলিয়াস হোসাইন ও কারিন নাজকে অব্যাহতি দেন। তবে ডিজিটাল আইনের মামলাটি সাইবার ট্রাইব্যুনালে পাঠানোর আদেশ দেন।

অব্যাহতির আবেদনে তদন্ত কর্মকর্তা উল্লেখ করেন, সিআইডি ফরেনসিক থেকে পাওয়া রিপোর্ট ও সিডি পর্যালোচনা করে দেখা যায় মামলার এজাহারে উল্লেখিত ও সংযুক্ত স্ক্রিনশট সংক্রান্ত লিংকগুলোর ভিডিও ক্লিপে সংরক্ষিত বক্তব্যগুলো কুরুচিপূর্ণ ও মানহানিকর বলে মনে হয়নি। লিংকগুলোতে কাউকে ভয়ভীতি বা হুমকি দেওয়ার কোনো তথ্য পাওয়া যায়নি। এছাড়া আসামিদের বিরুদ্ধে কোনো দালিলিক ও মৌখিক সাক্ষ্য-প্রমাণ পাওয়া যায়নি। এর আগে গত ১১ জানুয়ারি রাতে বনানী থানায় ডিজিটাল নিরাপত্তা ও পর্নোগ্রাফি আইনে গায়ক ইলিয়াস হোসাইনসহ দুজনের বিরুদ্ধে মামলা করেন অভিনেত্রী শাহ হুমায়রা সুবাহ।

মামলার অভিযোগে সুবাহ বলেন, আসামি ইলিয়াস আপত্তিকর ছবি-ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যম হোয়াটসঅ্যাপে স্ক্রিনশট পাঠায় ও সামাজিক মর্যাদাহানির লক্ষ্যে ভীতি প্রদর্শনসহ ডিজিটাল মাধ্যমে আক্রমণাত্মক ও মানহানিকর বক্তব্য প্রকাশ ও প্রচার করে। এজাহারে বলা হয়, কারিন নাজ হলেন গায়ক ইলিয়াস হোসাইনের কথিত স্ত্রী ও মডেল। তার সঙ্গে যোগসাজশ করে ইলিয়াস বাদীর আপত্তিকর ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেন।
সূত্রঃ আজকের পত্রিকা

সোশ্যাল মিডিয়ায় শেয়ার.....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর.....