সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১০:০৬ পূর্বাহ্ন

নতুন কিছু ফিচার নিয়ে এলো ইউটিউব

রিপোর্টারের নাম
  • সময় : মঙ্গলবার, ২৫ অক্টোবর, ২০২২
  • ১৯ দেখেছেন

নিউজ ডেস্ক


সম্প্রতি ইউটিউবের ডিজাইনে কিছু পরিবর্তনের ঘোষণা এসেছে। এর মধ্যে রয়েছে সবার জন্য পিঞ্চ-টু-জুম এবং কোনও ভিডিওর নির্দিষ্ট কোনও অংশ খুঁজে পাওয়ার জন্য কার্যকর কিছু প্রিভিউ’র ব্যবস্থা।

সংবাদ মাধ্যম ভার্জ জানায়, পিঞ্চ-টু-জুম ফিচারটির মাধ্যমে ছবি জুম করার মতোই ভিডিওকে জুম করা যাবে। এই ফিচারটি গত আগস্টে প্রিমিয়াম গ্রাহকদের জন্য পরীক্ষামূলকভাবে চালু করেছিল ইউটিউব। আর সবশেষে ফরওয়ার্ড আর রিউইন্ড এর একটি ভালো সমাধান এনেছে ইউটিউব। যেন এর মাধ্যমে চাহিদা মতো সঠিক লোকেশনে সহজে পৌঁছে যাওয়া যায়। এর মাধ্যমে কোনও একটি ভিডিওকে স্ক্রলিং করার সময় ইউটিউব ফ্রেম-বাই-ফ্রেম ভিউ চালু করবে।

এছাড়া কয়েক সপ্তাহ পরীক্ষার পর ইউটিউব নতুন একটি অ্যামবিয়েন্ট মুড চালু করেছে যেখানে ‘ডাইনামিক কালার স্যামপ্লিং’ ব্যবহার করা হয়েছে। এর মাধ্যমে অ্যাপের ব্যাকগ্রাউন্ড কালারটি ভিডিওর কালারের সঙ্গে মিশে যায়। ফিচারটি একটি ডার্ক থিম ব্যবহারের মাধ্যমে ওয়েব এবং মোবাইল সংস্করণ উভয়েই চালু হয়েছে।

আবার কেউ যদি ইউটিউবে ডার্ক মুড ব্যবহার করতে চায় তার জন্য ডার্ক মুডটি আরও ডার্ক করা হয়েছে। এতে ফোন, কম্পিউটার বা স্মার্ট টিভি যেকোনও ডিভাইস দিয়ে ভিডিও দেখার সময় কালারকে খুব ভালোভাবে উপভোগ করা যায়। এর সাবস্ক্রাইব বাটনটিকে একটু মেকওভারও করা হয়েছে। এছাড়া লাইক, শেয়ার, এবং ডাউনলোড বাটনকেও একটু সংক্ষিপ্ত করা হয়েছে। আর ভিডিও থাম্বনেইলের কর্ণগুলোকে একটু গোলাকার করা হয়েছে। এভাবেই ইউটিউবকে গুগলের অন্যান্য অ্যাপগুলোর পরিবর্তনের সঙ্গে খাপ খাওয়ানো হয়েছে বলে মন্তব্য করেছে ভার্জ।


প্রসঙ্গনিউজ২৪/জে.সি

সোশ্যাল মিডিয়ায় শেয়ার.....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর.....