শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ১২:৫৮ পূর্বাহ্ন

রাজশাহীতে সাংবাদিক হামলাকারী আসামিদের গ্রেফতার ও শাস্তির দাবিতে মানবন্ধন

জয় খ্রীষ্টফার বিশ্বাস
  • সময় : বৃহস্পতিবার, ২০ অক্টোবর, ২০২২
  • ৩২ দেখেছেন
এটিএন নিউজের রিপোর্টার বুলবুল হাবিব ও ক্যামেরাপারসন রুবেল ইসলামের ওপর হামলাকারী বিএমডিএ'র সব আসামিদের গ্রেফতার ও শাস্তির দাবিতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২০ অক্টোবর) বেলা ১১টা থেকে মহানগরীর জিরো পয়েন্ট মোড়ে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

নিজেস্ব প্রতিবেদক:


এটিএন নিউজের রিপোর্টার বুলবুল হাবিব ও ক্যামেরাপারসন রুবেল ইসলামের ওপর হামলার ঘটনায় দায়ী বিএমডিএ’র নির্বাহী পরিচালক আব্দুর রশিদের অপসারণ দাবিতে আজ বৃহস্পতিবার (২০ অক্টোবর) বেলা ১১টা থেকে মহানগরীর জিরোপয়েন্ট মোড়ে ঘণ্টাব্যাপী মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন এর আয়োজনে রাজশাহীর বিভিন্ন গণমাধ্যম কর্মীগণ ও সংগঠন একাত্বতা প্রকাশ করে ।

মানববন্ধনে রাজশাহীর  সাংবাদিক ইউনিয়ন, রাজশাহী অনলাইন সাংবাদিক ফোরাম, রাজশাহী মহিলা সাংবাদিক অ্যাসোসিয়েশন ফোরাম সহ জাতীয় সাংবাদিক সংস্থার কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন ।

উপস্থিত বক্তারা বলেন, এর আগে গত ৫ সেপ্টেম্বর সরাসরি চলাকালে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ) কার্যালয়ে কর্মকর্তা-কর্মচারীদের সংঘবদ্ধ হামলার শিকার হন এটিএন নিউজের রাজশাহী প্রতিনিধি বুলবুল হাবিব ও ক্যামেরাপারসন রুবেল ইসলাম। এ ঘটনায় ৫ সেপ্টেম্বর রাতেই মহানগরীর রাজপাড়া থানায় বিএমডিএর নির্বাহী পরিচালক আব্দুর রশিদকে প্রধান আসামি করে সাত জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও আট থেকে ১০ জনের নামে মামলা হয়।

রাজশাহী অনলাইন সাংবাদিক ফোরামের আহবায়ক ও বরেন্দ্র টিভির  সিনিয়ন রিপোর্টার তোফায়েল আহমেদ তার বক্তব্যে বলেন, ‘‘ রাজশাহীর বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের সন্ত্রাসীরা রাজশাহীতে কর্মরত এটিএন নিউজের সাংবাদিক বুলবুল হাবিব ও ক্যামেরাপারসন রুবেল ইসলামের উপর হামলা চালায়। সাংবাদিকদের নির্যাতন করা হলে তার বিচার হয় না, কিন্তু সাংবাদিকদের কারও উপর কোনো অভিযোগ হলে সাথে সাথে সাংবাদিকদের হাতে হাতকরা পরানো হয়। আপনাদের স্পস্ট করে বলে দিতে চাই এই ধারা থেকে ফিরে আসতে হবে, সাংবাদিকদের নির্যাতন করবেন সাংবাদিকরা রাস্তায় দাঁড়াবে নিজেদের দাবি আদায় না হওয়া পর্যন্ত রাস্তা ত্যাগ করবে না।”

এভাবে সকল বক্তা সাংবাদিক বুলবুল হাবিব ও ক্যামেরাপারর্সন রুবেল ইসলামের ওপর হামলার ঘটনায় প্রতিবাদী কণ্ঠস্বর তোলেন।

শেষে মানববন্ধন সঞ্চালক জিয়াউল গণি সেলিম বলেন, বিএমডিএ নির্বাহী পরিচালকের বিরুদ্ধে বিএমডিএ’র চেয়ারম্যান বেগম আখতার জাহান কোন ধরণের ব্যবস্থা নেন নাই । তিনি বলেছিলেন এদের বরখাস্ত করা ও আইনি ব্যবস্থা গ্রহণের ক্ষেত্রে সহায়তা করবেন কিন্তু তিনি তাদের নামে মাত্র বরখাস্ত করেছেন ও ব্যবস্থা গ্রহণ করেন নাই ।  যারা এই সাংবাদিকদের রক্তাক্ত করেছে তাদের অপসারণের জন্য আজ আবারও আমরা রাজপথে নিমেছি । এদের অপসারণ না হওয়া পর্যন্ত আন্দোলন থামবে না ।


জে.সি/প্রসঙ্গনিউজ২৪

সোশ্যাল মিডিয়ায় শেয়ার.....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর.....