শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ১২:৪২ পূর্বাহ্ন

বাঘায় নানা কর্মসূচীর মধ্য দিয়ে ‘শেখ রাসেল দিবস’ পালন

রিপোর্টারের নাম
  • সময় : মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০২২
  • ৩৫ দেখেছেন

নিজস্ব প্রতিবেদক, বাঘা: রাজশাহীর বাঘায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৯ তম জন্মদিন উপলক্ষে র‌্যালী, আলোচনা সভা ও ‘শেখ রাসেল দিবস’ পালিত হয়েছে। এ উপলক্ষে তার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ কুইজ এবং রচনা প্রতিযোগিতায় অংশ নেয়া শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন উপজেলা প্রশাসন।

সকাল ১০ টায় আনুষ্ঠানিক ভাবে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারের পাশে অবস্থিত বটমূল চত্বরে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন বাঘা উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার। এ সময় তার সাথে উপস্থিত ছিলেন উপজেলার সকল দপ্তরের প্রধান কর্মকর্তা বৃন্দ। অতঃপর একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে গিয়ে মিলিত হয় । সেখানে নির্বাহী অফিসারের সভাপতিত্বে পুরষ্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এর আগে ঢাকা গণভবন থেকে সরাসরি সম্প্রচারিত রাসেল দিবস উপলক্ষে প্রামান্য চিত্র ও প্রধানমন্ত্রীসহ আমন্ত্রিত অতিথিদের বক্তব্য উপভোগ করেন সকলে।

এদিকে বাঘায় অনুষ্ঠিত সভায় উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার বলেন, যে ফুলটা পরিস্ফুটিত হওয়ার কথা ছিল, সেটি কলিতে হারিয়ে গেছে। পৃথিবীর ইতিহাসে অনেক দেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী খুন হওয়ার ইতিহাস রয়েছে। কিন্তু বাংলাদেশের স্থপতি ও তার পরিবারকে যে নির্মম ভাবে হত্যা করা হয়েছে এ ইতিহাস বিরল।

তিনি বলেন, বুলেট দিয়ে একজন মানুষকে হত্যা করা গেলেও তার চেতনাকে হত্যা করা যায়না। তার জ্বলন্ত উদাহারণ রাসেল। সে আজ আমাদের মাঝে বেঁচে নেই অথচ সারা দেশব্যাপী আজকে রাসেল দিবস পালিত হচ্ছে। তাকে উদ্দেশ্য করে তৈরী করা হয়েছে জাতীয় শিশু কিশোর পরিষদ। এ ছাড়াও সারা দেশে পাঁচ হাজার ডিজিটাল ল্যাব-সহ তিন হাজার স্কুল তৈরী হয়েছে। এ সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল।

উক্ত সভায় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: জুয়েল আহাম্মেদ, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি আনজারুল ইসলাম, আড়ানী ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম, মনিগ্রাম ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, পাকুড়িয়া ইউপি চেয়ারম্যান মেরাজুল ইসলাম মেরাজ, বাউসার চেয়ারম্যান নুর মোহাম্মদ তুফান,বাঘা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান ও সকল দপ্তরের প্রধান কর্মকর্তা-সহ বাঘা সদরে অবস্থিত তিনটি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থী বৃন্দ।

এদিকে উপজেলা আওয়ামীলীগ সূত্রে জানা গেছে, শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে আওয়ামীলীগ ও তার সহযোগী সংগঠন-সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন সন্ধ্যায় দোয়া ও আলোচনা সভার আয়োজন করেছেন। পৃথক-পৃথক স্থানে এসব কর্মসূচি বাস্তবায়ন হবে।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার.....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর.....