বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০২:৫৯ অপরাহ্ন

জাতীয় পরিষদে ৬ আসন জিতে রেকর্ড গড়লেন ইমরান খান

রিপোর্টারের নাম
  • সময় : সোমবার, ১৭ অক্টোবর, ২০২২
  • ২৮ দেখেছেন

প্রসঙ্গ ডেস্কঃ পাকিস্তানের জাতীয় পরিষদে (ন্যাশনাল অ্যাসেম্বলি) সর্বাধিক সংখ্যক আসনে একযোগে জিতে নতুন ইতিহাস গড়েছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। স্থানীয় সময় গতকাল রোববার দেশটির জাতীয় পরিষদের ৮টি আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হয়। এর মধ্যে ছয়টি আসনে ইমরান খানকে বিজয়ী ঘোষণা করা হয়।

পাকিস্তানের সংবাদমাধ্যম দ্য ডনের এক প্রতিবেদনে বলা হয়েছে, ৮ আসনের মধ্যে ৬টি আসনই ইমরান খান এবং পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) ব্যাগে যাওয়ায় দলটির জন্য একটি দারুণ মুহূর্তের সৃষ্টি হয়েছে। একই সঙ্গে পাঞ্জাবের প্রাদেশিক পরিষদের নির্বাচনেও এগিয়ে পিটিআই। তিন আসনের উপনির্বাচনে একটি পেয়েছে নওয়াজ শরীফের দল পাকিস্তান মুসলিম লীগ। বাকি দুটি গেছে ইমরান খানের পিটিআইয়ের দখলে।

৮ আসনের উপ নির্বাচনে ইমরান খান লড়েছিলেন মোট ৭টি আসনে। এর মধ্যে ৭টা আসনেই জয় লাভ করেন তিনি। কেবল জাতীয় পরিষদের ২৩৭ নম্বর আসন মালিরে পাকিস্তান পিপল’স পার্টির (পিপিপি) প্রার্থী হাকিম বালুচের কাছে হেরেছেন।

এর আগে ২০১৮ সালের জাতীয় নির্বাচনেও ইমরান একযোগে পাঁচটি আসনে জয় পেয়েছিলেন। এবার নিজের সেই রেকর্ডও ভাঙলেন পাকিস্তানের সাবেক এই প্রধানমন্ত্রী। ইমরান খানের আগে পিপিপির প্রতিষ্ঠাতা জুলফিকার আলী ভুট্টো একসঙ্গে পাঁচটি আসনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। তিনি ৪টি আসনে বিজয়ী হয়েছিলেন ও হেরেছিলেন একটিতে।

উল্লেখ্য, চলতি বছরের এপ্রিলে অনাস্থা প্রস্তাবের মাধ্যমে ইমরানের প্রধানমন্ত্রিত্ব চলে যায় ও পতন হয় সরকারের। সেসময় পিটিআই সংসদ সদস্যরা পদত্যাগ করায় জাতীয় পরিষদের আসনগুলো শূন্য হয়েছিল।

সূত্রঃ জিও নিউজ

সোশ্যাল মিডিয়ায় শেয়ার.....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর.....