সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১১:১৫ পূর্বাহ্ন

নেইমারকে নিয়ে ভালো কিছুই করবে ব্রাজিল: রোনালদো

রিপোর্টারের নাম
  • সময় : রবিবার, ১৬ অক্টোবর, ২০২২
  • ২৭ দেখেছেন

প্রসঙ্গ ডেস্ক: ব্রাজিলের বর্তমান দল গেল বিশ্বকাপের চেয়েও দুর্দান্ত। আর তাই নেইমারের ওপর বাড়তি চাপ থাকলেও সবার সম্মিলিত প্রচেষ্টায় ওরা ভালো করবে। এমন প্রত্যাশা ব্যক্ত করেছেন কিংবদন্তি নাম্বার নাইন রোনালদো নাজারিও। ব্রাজিলিয়ানরা ইউরোপে ভালো করছে, আর এটাই বিশ্বকাপে ওদের এগিয়ে রাখবে বলে মনে করেন দ্য ফেনোমেনন।

হবে হচ্ছে করেই দুই দশক পার হলো। বেলা বাড়ে, সঙ্গে বাড়ে প্রত্যাশার চাপ। সবশেষ ব্রাজিলিয়ানদের বিশ্বকাপ জিতিয়েছেন রোনালদো। পরবর্তী প্রজন্মে সেলেসাওদের স্বপ্নসারথি নেইমার। তবে এখনো আস্থার দায় মেটাতে পারেননি তিনি।

রাশিয়ায় ব্রাজিল বাধা পড়েছিল বেলজিয়ামের সোনালি প্রজন্মের কাছে। চার বছরের ব্যবধানে তিতের দলটা এখন আরও পরিণত। ফিফা র‌্যাংকিংয়ের শীর্ষে থেকে কাতার যাবে সেলেসাওরা। আর তাই চাপ থাকলেও নেইমাররা জানে কী করে টেক্কা দিতে হবে প্রতিপক্ষদের, যা আত্মবিশ্বাসী করছে ফেনোমেনন রোনালদোকে।

ব্রাজিলের বিশ্বকাপজয়ী ফুটবলার রোনালদো নাজারিও বলেন, ‘আমার কাছে মনে হয় নেইমারের ওপর বেশি চাপ থাকলেও সেটা কোন বিষয় হবে না। কারণ ব্রাজিলের এই দলটা গেল বিশ্বকাপের চেয়েও ভালো। নেইমার এই মুহূর্তের বিশ্বসেরা ফুটবলারদের নিয়ে কাতার যাচ্ছে এবং তারা সবাই দারুণ ফর্মে আছে। অবশ্যই সবাই মিলে ভালো কিছু করবে আশা করি।’

সম্প্রতি ইউরোপিয়ান ক্লাব ফুটবলে বেড়েছে ব্রাজিলিয়ানদের রাজত্ব। স্পেন ও ফ্রান্স থেকে শুরু করে ইংল্যান্ডের শীর্ষ ক্লাবগুলোতে খেলছে ওরা। ফলে ব্রাজিলের ছন্দময় ফুটবলের সঙ্গে টেকনিকে এসেছে গতির ঝড়। এটাই বিশ্বকাপে ওদের এগিয়ে রাখবে বলে মনে করেন রোনালদো।

রোনালদো নাজারিও বলেন, ‘ব্রাজিলিয়ান ফুটবলাররা ইউরোপের বিভিন্ন লিগে ভালো করছে এটা দেখে সত্যিই আমার গর্ব হয়। রদ্রিগো, ভিনিসিয়ুস ও রাফিনহা এই বছর দারুণ খেলছে। এ ছাড়া আরও কিছু ফুটবলার আছে যারা বিভিন্ন লিগে খেলছে। সত্যিই আমি ওদের নিয়ে ব্যাপক আত্মবিশ্বাসী।’

ব্রাজিলকে সবশেষ বিশ্বকাপ জেতানো রোনালদোর জীবনে আছে ৯৮’র আসর নিয়ে অপ্রাপ্তি। সেই ব্যর্থতা এখনো পোড়ায় ইতিহাস সেরা স্ট্রাইকারকে। সেই অধ্যায় নিয়ে সিনেমা তৈরির অনুমোদন দিয়েছেন গ্রেট রোনালদো।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার.....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর.....