শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৮:০৬ অপরাহ্ন

রাজশাহী বিভাগে ২৫ লক্ষ ২২ হাজার শিশুকে করোনার টিকা দেয়া হবে

রিপোর্টারের নাম
  • সময় : শুক্রবার, ১৪ অক্টোবর, ২০২২
  • ৩৭ দেখেছেন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী বিভাগীয় উন্নয়ন সমন্বয় সভা বুধবার (১২ অক্টোবর) বিভাগীয় কমিশনার কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। বিভাগীয় কমিশনার জি এস এম জাফরউল্লাহ্ এনডিসি এ সভায় সভাপতিত্ব করেন।

সমন্বয় সভায় স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে জানানো হয়, রাজশাহী বিভাগে ৫-১১ বছর বয়সী ২৫ লক্ষ ২২ হাজার শিশুকে করোনার টিকা প্রদানের প্রাথমিক লক্ষ্য নির্ধারিত হয়েছে এবং প্রথম দিনই ১ লক্ষ ৮৫ হাজার শিশুকে টিকা প্রদান করা হয়েছে। এ বিভাগে এ পর্যন্ত ২০৬ জনের ডেঙ্গু শনাক্ত হয়েছে তবে কেউ মৃত্যুবরণ করেনি। কোনো কোনো স্থানে হ্যান্ড ফুট মাউথ ডিজিজ নামে এক প্রকার সংক্রামক রোগ দেখা যাচ্ছে জানিয়ে স্বাস্থ্য বিভাগের পরিচালক শিক্ষাপ্রতিষ্ঠানে শিশুদেরকে একে অপরের সাথে আলিঙ্গন করা থেকে বিরত থাকার পরামর্শ দেন।

বিভাগীয় সঞ্চয় দপ্তর থেকে জানানো হয়, সঞ্চয়পত্রে বিনিয়োগ পূর্বের চেয়ে কিছুটা কমেছে তবে সঞ্চয় অফিসের সকল লেনদেন অটোমেশনের আওতায় চলে এসেছে।

রাজশাহী জেলাতে কিছু পৌরসভা ও ইউনিয়ন পরিষদের কাছে একটি বড় অঙ্কের বিদ্যুৎ বিল বকেয়া আছে উল্লেখ করে উক্ত বকেয়া বিল আদায়ে পল্লী বিদ্যুতের পক্ষ থেকে সমন্বয় সভায় সহযোগিতা চাওয়া হয়। বিভাগীয় কমিশনার বিষয়টি তদারকী করতে রাজশাহী জেলা প্রশাসককে নির্দেশ দেন।

সভায় বিভিন্ন দপ্তর প্রধান নিজ নিজ দপ্তরের উন্নয়ন কাজের চিত্র তুলে ধরেন। রাজশাহী বিভাগের আট জেলার জেলা প্রশাসক এবং বিভিন্ন বিভাগীয় দপ্তরের দপ্তর প্রধানগণ সমন্বয় সভায় উপস্থিত ছিলেন।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার.....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর.....