শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ১২:৫৭ পূর্বাহ্ন

জেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে যানবাহন চলাচলে আরএমপি’র নিষেধাজ্ঞা

রিপোর্টারের নাম
  • সময় : শুক্রবার, ১৪ অক্টোবর, ২০২২
  • ৫১ দেখেছেন

নিজস্ব প্রতিবেদক: আগামী ১৭ অক্টোবর রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান, সংরক্ষিত আসনের মহিলা সদস্য ও সদস্য পদে নির্বাচন উপলক্ষ্যে রাজশাহী সাধারন-৩ এর ভোট গ্রহণ ‘পবা উপজেলা পরিষদ’ ভোটকেন্দ্র অনুষ্ঠিত হবে।

রাজশাহী মহানগরীর পবা উপজেলার উল্লিখিত ভোট কেন্দ্রের শান্তি-শৃঙ্খলা রক্ষার নিমিত্ত যানবাহন চলাচলে কিছু নিষেধাজ্ঞা আরোপ করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ।

নির্বাচন উপলক্ষ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয় জননিরাপত্তা বিভাগ (রাজনৈতিক শাখা-৬), ঢাকার স্মারক নং-৪৪.০০.০০০০. ০৭৯.১৮.০০১.২০১৬-৪৩৪ তারিখ-১১ অক্টোবর মোতাবেক জারী করা পরিপত্রের অনুঃ ১৬ অনুঃ মোতাবেক শান্তি-শৃঙ্খলা রক্ষা, ভোট কেন্দ্রের নিরাপত্তা ও সাধারণ জনগণের নির্বিঘ্নে চলাচলের নিমিত্তে নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে আগামী ১৬ অক্টোবর দিবাগত মধ্যরাত ১২ টা থেকে ১৭ অক্টোবর মধ্যরাত ১২ টা পর্যন্ত রাজশাহী মহানগরীর পবা উপজেলার উল্লিখিত ভোটকেন্দ্রের আশপাশ এলাকায় যন্ত্রচালিত যানবাহন চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে ।

এছাড়া ১৫ অক্টোবর দিবাগত মধ্যরাত ১২ টা থেকে ১৮ অক্টোবর সকাল ৬ টা পর্যন্ত রাজশাহী মহানগরীর উল্লিখিত ভোটকেন্দ্রের আশেপাশের এলাকায় মোটরসাইকেল চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

আইন অমান্যকারীদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে এমনটি বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এ নিষেধাজ্ঞা সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারের অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী/তাদের নির্বাচনী এজেন্ট, দেশী/ বিদেশী পর্যবেক্ষকদের (পরিচয়পত্র থাকতে হবে) ক্ষেত্রে শিথিলযোগ্য। তাছাড়া, নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত দেশী বিদেশী সাংবাদিক (পরিচয়পত্র থাকতে হবে), নির্বাচনী কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শক এবং কতিপয় জরুরী কাজে যেমন- এ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের জন্য উল্লিখিত যানবাহন চলাচলের ক্ষেত্রে নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না। এতদ্ব্যতীত জাতীয় মহাসড়ক (Highways), বন্দর ও জরুরী পণ্য সরবরাহসহ অন্যান্য জরুরী প্রয়োজনে উল্লিখিত যানবাহন চলাচলের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

গতকাল বৃহস্পতিবার ১৩ অক্টোবর আরএমপি কমিশনার মো: আবু কালাম সিদ্দিক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই নিষেধাজ্ঞা জারি করা হয়।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার.....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর.....