সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৯:৫৮ পূর্বাহ্ন

রাজশাহীতে দূর্যোগ প্রশমণ দিবসে উপলক্ষে ফেস্টুন ক্যাম্পেইন অনুষ্ঠিত 

রিপোর্টারের নাম
  • সময় : বৃহস্পতিবার, ১৩ অক্টোবর, ২০২২
  • ৩৩ দেখেছেন

নিজস্ব প্রতিবেদকঃ রাজশাহীতে দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে ফেস্টুন ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার সকাল সাড়ে ১০ টার সময় নগরীর রেলগেট কামরুজ্জামান চত্ত্বরে বরেন্দ্র অঞ্চল যুব সংগঠন ফোরামের আয়োজনে ও বারোসিক এর সহযোগিতায় ক্যাম্পেইনটি অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তব্য দেন বরেন্দ্র অঞ্চল যুব সংগঠন ফোরাম এর আহ্বায়ক রুবেল হোসেন মিন্টু ও সদস্য সচিব শাইখ তাসনিম জামাল, বারসিকের কমিউনিটি ফ্যাসিলিটেটর তহুরা খাতুন লিলি ও যুব সংগঠক অমিত সরকার।

বক্তারা বলেন, ‘দুর্যোগে আগাম সতর্কবার্তা, সবার জন্য কার্যব্যবস্থা’ শ্লোগানে সামনে রেখে আমরা সচেতনতামূলক ফেস্টুন ক্যাম্পেইন করছি। উন্নত রাষ্ট্রের অতিমাত্রায় কার্বন নিঃসরনের ফলে ছোট রাষ্ট্রগুলো ক্ষতির সম্মুখীন হচ্ছে। পরিবেশের ভারসাম্য হারিয়েছে। বর্ষাকালে বৃষ্টি হচ্ছে না, শীতকালে শীত অনুভূত হচ্ছে না। এতে করে আমাদের বরেন্দ্র অঞ্চল অনেক ক্ষতির সম্মুখীন হচ্ছে। এই অঞ্চলের মানুষ তার কর্মসংস্থান হারাচ্ছে। এর প্রতিকার আমাদের সম্মিলিত ভাবে করতে হবে।

এ সময় উন্নত রাষ্ট্র গুলোকে কার্বন নিঃসরনের ফলে ক্ষতিগ্রস্থ রাষ্ট্র গুলোকে ক্ষতিপূরণ দেবার দাবি জানানো হয়। এ সময় বরেন্দ্র অঞ্চলের বিভিন্ন সামাজিক ও পরিবেশবাদী সংগঠনের সভাপতি সম্পাদকগণ উপস্থিত ছিলেন।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার.....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর.....