সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৬:৪৫ অপরাহ্ন

একতা কাপুরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা!

রিপোর্টারের নাম
  • সময় : বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২
  • ৩৬ দেখেছেন

প্রসঙ্গ ডেস্ক: সম্প্রতি প্রযোজক ও চলচ্চিত্র পরিচালক একতা কাপুরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন বিহারের বেগুসরাইয়ের আদালত। একটি ওয়েব সিরিজের জন্য এমন সিদ্ধান্ত নিয়েছেন আদালত কর্তৃপক্ষ।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার পত্রিকার একটি প্রতিবেদন থেকে জানা যায়, এই মামলায় দ্রুত তাকে হাজিরা দেয়ার নির্দেশ দিয়েছেন বিচারক। তার বিরুদ্ধে অভিযোগ এনেছে বেগুসরাইয়ের বাসিন্দা শম্ভু কুমার নামে এক প্রাক্তন সেনাকর্মী।

একতা ভারতীয় অভিনেতা জিতেন্দ্র এবং শোভা কাপুরের কন্যা। তার ছোট ভাই তুষার কাপুরও একজন বলিউড অভিনেতা। তিনি জনপ্রিয় বালাজী টেলিফিল্মসের সহপরিচালন অধিকর্তা হিসেবেও মুম্বাই ফিল্ম ইন্ডাস্ট্রিতে সুপরিচিত।

জনপ্রিয় এই ব্যক্তিত্ব প্রযোজক ও চলচ্চিত্র পরিচালক একতা কাপুরের বিরুদ্ধে শম্ভু কুমারের অভিযোগ হলো তার নির্মিত ওয়েব সিরিজ ‘ট্রিপল এক্স’ (সিজন-২)-এ সেনাকর্মীদের অপমান করা হয়েছে।

শুধু তাই নয়, সেনাবাহিনীদের পরিবারের অনুভূতিকেও এই ওয়েব সিরিজে আঘাত করা হয়েছে। দুই বছর আগেই এই অভিযোগ করেছিলেন শম্ভু।

প্রাক্তন ওই সেনাকর্মী অভিযোগ করেন, ‘ট্রিপল এক্স’ নামে ওই ওয়েব সিরিজে এক সেনার স্ত্রীর সঙ্গে অন্য ব্যক্তির সঙ্গে বিবাহবহির্ভূত সম্পর্কে একাধিক ‘আপত্তিকর’ দৃশ্য দেখানো হয়েছে, যা একজন সেনাকর্মী হিসাবে তাকে মর্মাহত করেছে।

এই অভিযোগের কারণে ২০২০ সালে ‘ট্রিপল এক্স’ নামে ওই ওয়েব সিরিজ থেকে পরিচালক একতা কাপুর অবশ্য আপত্তিকর দৃশ্যটি ছেঁটে ফেলে ভিডিও বার্তায় ক্ষমাও চেয়েছিলেন।

তারপরও কেন দুই বছর পর তার নামে গ্রেফতারি পরোয়ানা জারি হলো এমন প্রশ্নে অভিযোগকারী শম্ভুর আইনজীবী ঋষিকেশ জানান, বিতর্কিত দৃশ্য বাদ দিলেও তিনি এই মামলায় আদালতে হাজিরা দেননি। আর তাই একতা কাপুরের ওপর গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার.....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর.....