শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৬:৩৫ অপরাহ্ন

বিপিএলে দেশি ক্রিকেটারের পারিশ্রমিক সর্বোচ্চ ৮০ লাখ টাকা

রিপোর্টারের নাম
  • সময় : সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২
  • ২৯ দেখেছেন

প্রসঙ্গ ডেস্ক: আগামী ৫ জানুয়ারি শুরু হওয়ার কথা রয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসর। ইতোমধ্যে বিসিবি আগামী তিন বছরের জন্য সাতটি ফ্র্যাঞ্চাইজিও নির্ধারণ করেছে। সোমবার ক্রিকেটারদের পারিশ্রমিক নিয়েও আলোচনা করছে বিসিবি।

দেশি ও বিদেশি ক্যাটাগরিতে কে কত টাকা পাবেন, তা সাংবাদিকদের জানিয়েছেন বিপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান শেখ সোহেল ও কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক।

সোমবার বিপিএল গভর্নিং কাউন্সিলের সভায় দেশি ও বিদেশিদের আলাদা পারিশ্রমিক নির্ধারণ করা হয়েছে। সর্বোচ্চ ক্যাটাগরিতে একজন দেশি ক্রিকেটার পাবেন ৮০ লাখ টাকা, সর্বনিম্ন ৫ লাখ। অন্যদিকে বিদেশি ক্রিকেটারের ক্ষেত্রে সর্বোচ্চ পারিশ্রমিক ৮০ হাজার ডলার।

দেশিদের সর্বোচ্চ ক্যাটাগরি ‘এ’, সর্বনিম্ন ‘জি’। ক্যাটাগরি অনুযায়ী  ‘এ’ গ্রেডে পারিশ্রমিক ৮০ লাখ, ‘বি’ গ্রেডে ৫০ লাখ, ‘সি’ গ্রেডে ৩০ লাখ, ‘ডি’ গ্রেডে ২০ লাখ, ‘ই’ গ্রেডে ১৫ লাখ, ‘এফ’ গ্রেডে ১০ লাখ, ‘জি’ গ্রেডে ৫ লাখ টাকা।

ঢাকা, চট্টগ্রাম ও সিলেট তিন ভেন্যুতে বিপিএলের নবম আসর অনুষ্ঠিত হবে। সব মিলিয়ে ম্যাচ সংখ্যা ৪৬টি। এবার কোনও আইকন ক্রিকেটার থাকছে না। তবে সরাসরি চুক্তিতে একজন ক্রিকেটার অন্তর্ভুক্ত করা যাবে। এর বাইরে ৭ ক্যাটাগরিতে প্লেয়ার্স ড্রাফট থেকে ক্রিকেটার কিনতে হবে।

১১টি প্রতিষ্ঠান আবেদন করলেও রবিবার সেখান থেকে বেছে নেওয়া হয়েছে ৭টি প্রতিষ্ঠানকে। সোমবার সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক জানিয়েছেন, ২ সপ্তাহ সময় দেওয়া হবে এসব প্রতিষ্ঠানকে। এরমধ্যে গ্যারান্টি মানি (প্রায় ১০ কোটি) জমা দিয়ে নিজেদের ফ্র্যাঞ্চাইজি নিশ্চিত করতে হবে।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার.....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর.....