শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০২:৩৯ অপরাহ্ন
শিরোনাম :
বগুড়ায় এশিয়ান বার্তার প্রতিনিধি সম্মেলন বঙ্গবন্ধু ছাত্র পরিষদ রাজশাহী জেলা শাখার ১৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী দূর্গাপূজা উপলক্ষে রাজশাহীতে এমপি বাদশার আর্থিক অনুদান সততা ও নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছে বাংলাদেশ পুলিশ: মাসুদ হোসেন রাজশাহী মহানগর ছাত্রলীগের ৫ টি ইউনিটে নতুন কমিটি ঘোষণা  তানোরে জেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় সভা শারদীয় দুর্গাপূজা উপলক্ষে রাসিকের গঠিত কমিটির সভা অনুষ্ঠিত  এলআইইউপিসি প্রকল্পের সিটি লেভেল মাল্টিসেক্টরাল নিউট্রিশন কো-অর্ডিনেশন কমিটির সভা  রাসিক মেয়রের সাথে টেনিস বিজয়ী খেলোয়াড়দের সৌজন্য সাক্ষাৎ বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে বহুজাতিক কোম্পানিতে চাকুরীর দক্ষতা এবং ইতিবাচক মনোভাব বিষয়ক সেমিনার 

রানির অন্ত্যেষ্টিক্রিয়ায় যুক্তরাজ্যে জড়ো হচ্ছেন বিশ্ব নেতারা

রিপোর্টারের নাম
  • সময় : শনিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২২
  • ১৪ দেখেছেন

প্রসঙ্গ ডেস্কঃ সরকারি বাসভবন বাকিংহাম প্রাসাদ থেকে ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের শবাধার ওয়েস্টমিনস্টার হলে নিয়ে যাওয়া হয়েছে। আগামী সোমবার (১৯ সেপ্টেম্বর) রানির রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়া না হওয়া পর্যন্ত সেখানেই রানির কফিন রাষ্ট্রীয় মর্যাদায় শায়িত থাকবে। এদিকে বিশ্ব নেতারা শনিবার (১৭ সেপ্টেম্বর) থেকে রানির শেষকৃত্যের জন্য লন্ডনে আসা শুরু করেছেন। খবর এনডিটিভির।

প্রতিবেদনে বলা হয়, দীর্ঘ ৭০ বছর শাসন করার পর ২০২২ সালের ৮ সেপ্টেম্বর ৯৬ বছর বয়সী রানি দ্বিতীয় এলিজাবেথ স্কটল্যান্ডের ব্যালমোরাল প্রাসাদে মৃত্যুবরণ করেন। বর্তমানে ওয়েস্টমিনস্টার হলে রানির কফিন দেখার জন্য রাজ্যের বহু মানুষ ২৪ ঘণ্টারও বেশি সময় ধরে অপেক্ষা করছেন।

সোমবারের (১৯ সেপ্টেম্বর) অন্ত্যেষ্টিক্রিয়ার জন্য ব্রিটেনের পুলিশ সর্বকালের সবচেয়ে বড় নিরাপত্তা অভিযান চালাচ্ছে।  মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনসহ বিভিন্ন দেশের  বিশিষ্ট ব্যক্তি এই অনুষ্ঠানে অংশগ্রহণ করতে বিমানে উঠতে যাচ্ছেন।

রানির অন্ত্যেষ্টিক্রিয়ায় বিশ্বনেতাসহ দুই হাজারেরও বেশি অতিথি উপস্থিত থাকবেন। তবে রাশিয়া, বেলারুশ ও আফগানিস্তানের মতো যুক্তরাজ্যের সঙ্গে বিরোধপূর্ণ দেশগুলোর নেতাদের আমন্ত্রণ জানানো হয়নি।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার.....

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো খবর.....