শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৪:২৭ অপরাহ্ন
শিরোনাম :
বগুড়ায় এশিয়ান বার্তার প্রতিনিধি সম্মেলন বঙ্গবন্ধু ছাত্র পরিষদ রাজশাহী জেলা শাখার ১৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী দূর্গাপূজা উপলক্ষে রাজশাহীতে এমপি বাদশার আর্থিক অনুদান সততা ও নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছে বাংলাদেশ পুলিশ: মাসুদ হোসেন রাজশাহী মহানগর ছাত্রলীগের ৫ টি ইউনিটে নতুন কমিটি ঘোষণা  তানোরে জেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় সভা শারদীয় দুর্গাপূজা উপলক্ষে রাসিকের গঠিত কমিটির সভা অনুষ্ঠিত  এলআইইউপিসি প্রকল্পের সিটি লেভেল মাল্টিসেক্টরাল নিউট্রিশন কো-অর্ডিনেশন কমিটির সভা  রাসিক মেয়রের সাথে টেনিস বিজয়ী খেলোয়াড়দের সৌজন্য সাক্ষাৎ বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে বহুজাতিক কোম্পানিতে চাকুরীর দক্ষতা এবং ইতিবাচক মনোভাব বিষয়ক সেমিনার 

ইরানের ওপর আবারও নিষেধাজ্ঞা দিল যুক্তরাষ্ট্র

রিপোর্টারের নাম
  • সময় : শনিবার, ১০ সেপ্টেম্বর, ২০২২
  • ১৫ দেখেছেন

প্রসঙ্গ ডেস্কঃ চলতি বছরের জুলাইতে আলবেনিয়ার সরকারি ওয়েবসাইটগুলো হ্যাকারদের কবলে পড়ে। দীর্ঘ তদন্তের পরে আলবেনিয়া কর্তৃপক্ষ এ ঘটনার জন্য ইরানকে দায়ী করে তাদের সাথে কূটনৈতিক সম্পর্ক ছেদ করে। এই ঘটনার পরিপ্রেক্ষিতে যুক্তরাষ্ট্র আলবেনিয়ার পক্ষ নিয়ে ইরানের গোয়েন্দা ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে।

কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। 

শুক্রবার মার্কিন যুক্তরাষ্ট্রের ট্রেজারি ডিপার্টমেন্ট জানিয়েছে, জুলাই মাসে আলবেনিয়ার সরকারি ওয়েবসাইটগুলোতে সাইবার হামলা চালানো হয়। এতে দেশটির সরকার নাগরিকদের সেবা দিতে পারেনি। এ ঘটনায় ইরান জড়িত বলে দাবি করেছে আলবেনিয়া ও যুক্তরাষ্ট্র। তবে, সাইবার হামলার সাথে জড়িত থাকার বিষয়টি জোরালো ভাবে নাকচ করে দিয়েছে ইরান।

যুক্তরাষ্ট্রের ট্রেজারি ডিপার্টমেন্ট কর্মকর্তা ব্রায়ান নেলসন এক বিবৃতিতে বলেছেন, আলবেনিয়ার ওয়েবসাইটে আক্রমণ চালানো শান্তিকামী রাষ্ট্রীয় আচরণের মধ্যে পড়ে না। তাই আমরা (যুক্তরাষ্ট্র) বা আমাদের মিত্র ও অংশীদারদের লক্ষ্য করে ইরানের ক্রমবর্ধমান আগ্রাসী সাইবার কার্যকলাপ কখনোই মেনে নেব না।

এদিকে, ন্যাটো সদস্য আলবেনিয়া ইরানের বিরোধী দল মুজাহেদিন-ই-খালক (এমইকে) সহযোগিতা করে। যাদের ইরান সন্ত্রাসী দল হিসেবে বিবেচনা করে। কারণ দলটি ইরানের সরকারকে ক্ষমতা থেকে অবৈধভাবে সরাতে চায়।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার.....

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো খবর.....