মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৭:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
শারদীয় দূর্গাপূজার শুভেচ্ছা জানিয়েছেন ছাত্রলীগের গণযোগাযোগ ও উন্নয়ন বিষয়ক সম্পাদক তূর্য চারঘাটে নিজ গায়ে আগুন লাগিয়ে বৃদ্ধার আত্মহত্যা রাজশাহীতে চলন্ত বাসে ঢুকে গেল বিদ্যুতের খুঁটি নগরায়নের নয়া মহামারি ‘শব্দদূষণ’ রোধের দাবি তরুণদের আরইউজে সম্পাদকের ওপর হামলায় জাতীয় সাংবাদিক সংস্থার জেলা শাখার নিন্দা বানেশ্বরে নাদের আলী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ও সভাপতির হাতাহাতি ওয়ালটনের কল সেন্টারে চাকরির সুযোগ রাজশাহীর শ্রেষ্ঠ ইউএনও দুর্গাপুরের সোহেল রানা পুঠিয়া রিপোর্টার্স ইউনিটির কমিটি গঠন: সভাপতি আরিফ, সম্পাদক রুবেল তানোরে রংতুলির কাজ শেষ, থানে তোলার অপেক্ষায় প্রতিমা 

বেকুটিয়া সেতুর নাম হলো ‘বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব সেতু’

রিপোর্টারের নাম
  • সময় : বৃহস্পতিবার, ১ সেপ্টেম্বর, ২০২২
  • ২২ দেখেছেন

প্রসঙ্গ ডেস্কঃ আরও একটি স্বপ্ন বাস্তবায়ন হতে যাচ্ছে দক্ষিণবঙ্গের মানুষের। উদ্বোধনের অপেক্ষায় দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের বহুল কাঙ্ক্ষিত অষ্টম বাংলাদেশ-চীন মৈত্রী বেকুটিয়া সেতু। আগামী ৪ সেপ্টেম্বর সকাল ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে পিরোজপুরের কচা নদীর ওপর নির্মিত সেতুটির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর নামকরণ করা হয়েছে ‘বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব ৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতু’।

দক্ষিণাঞ্চলের গুরুত্বপূর্ণ এই সেতুটি চালু হলে খুলে যাবে ভারতের পশ্চিমবঙ্গের সঙ্গে খুলনা হয়ে বাংলাদেশের দক্ষিণবঙ্গের বরিশাল, কুয়াকাটা পর্যন্ত ফেরিবিহীন নিরবচ্ছিন্ন সড়ক যোগাযোগব্যবস্থার স্বপ্নের দুয়ার। এর ফলে গতি আসবে এই অঞ্চলের অর্থনীতিতে। প্রাচ্যের ভেনিসখ্যাত বরিশালের পণ্য সরাসরি সড়কযোগে পৌঁছে যাবে সীমান্ত পেরিয়ে ভারতে। সঙ্গে আন্তর্জাতিক বাণিজ্যের ক্ষেত্রে বরিশাল বিভাগ পা ফেলবে নতুন এক দিগন্তে।

স্বপ্নের এই বেকুটিয়া সেতু এক করে দিতে চলেছে দক্ষিণাঞ্চলের দুই বিভাগকে। সেতুটি চালু হলে সরাসরি সড়কপথে সংযুক্ত করবে কুয়াকাটা সমুদ্র সৈকত, পায়রা ও মোংলা সমুদ্রবন্দর এবং বেনাপোল ও বাংলাবান্ধা স্থলবন্দরকে।

যার ফলে যাতায়াতে সময় কমে আসবে অনেক। দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলার সঙ্গে নিরবচ্ছিন্ন যোগাযোগ ও যাতায়াতের সুযোগ তৈরি করে দিচ্ছে অষ্টম বাংলাদেশ-চীন মৈত্রী সেতু।

ইত্তেফাক

সোশ্যাল মিডিয়ায় শেয়ার.....

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো খবর.....