মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৭:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
শারদীয় দূর্গাপূজার শুভেচ্ছা জানিয়েছেন ছাত্রলীগের গণযোগাযোগ ও উন্নয়ন বিষয়ক সম্পাদক তূর্য চারঘাটে নিজ গায়ে আগুন লাগিয়ে বৃদ্ধার আত্মহত্যা রাজশাহীতে চলন্ত বাসে ঢুকে গেল বিদ্যুতের খুঁটি নগরায়নের নয়া মহামারি ‘শব্দদূষণ’ রোধের দাবি তরুণদের আরইউজে সম্পাদকের ওপর হামলায় জাতীয় সাংবাদিক সংস্থার জেলা শাখার নিন্দা বানেশ্বরে নাদের আলী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ও সভাপতির হাতাহাতি ওয়ালটনের কল সেন্টারে চাকরির সুযোগ রাজশাহীর শ্রেষ্ঠ ইউএনও দুর্গাপুরের সোহেল রানা পুঠিয়া রিপোর্টার্স ইউনিটির কমিটি গঠন: সভাপতি আরিফ, সম্পাদক রুবেল তানোরে রংতুলির কাজ শেষ, থানে তোলার অপেক্ষায় প্রতিমা 

বাঘায় বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

রিপোর্টারের নাম
  • সময় : বুধবার, ৩১ আগস্ট, ২০২২
  • ২৩ দেখেছেন

নিজস্ব প্রতিবেদক (বাঘা) : রাজশাহীর বাঘায় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধুর ৪৭ তম শাহাদত বার্ষিকী উপলক্ষে পৃথক-পৃথক স্থানে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এর একটির আয়োজক ছিলেন উপজেলা প্রশাসন। জাতির শ্রেষ্ট সন্তান বীর মুক্তিযোদ্ধাদের সাথে নিয়ে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্্ের ভবনে তাঁরা এ দোয়া ও আলোচনা সভার আয়োজন করেন। অপর দিকে বাঘা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দোয়া মাহফিলের আয়োজন করেন উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতি।

বুধবার (৩১ আগস্ট) বাদ আসর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারের সভাপতিত্বে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও রাজশাহী জেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক এড: লায়েব উদ্দিন লাভলু বলেন, জননেত্রী শেখ হাসিনা ১৫ আগস্ট তার পিতা-মাতা সহ পুরো পরিবারকে হারিয়ে যতটা না ক্ষতিগ্রস্ত হয়েছেন , তার চেয়েও বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে বাংলাদেশ। আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসেছে বলে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। একই সাথে ২০৪১ সাল নাগাদ উচ্চ আয়ের দেশে পরিণত হওয়ার স্বপ্ন দেখছে।

তিনি বলেন, আমাদের দুর্ভাগ্য যার জন্য মায়ের ভাষা ফিরে পেয়েছি, তিনি আজ আমাদের মাঝে নেই। তবে তাঁর সুযোগ্য কন্যা পিতার সকল আদর্শ বাস্তবায়নের মধ্য দিয়ে যেভাবে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে এ থেকে আমার বিশ্বাস তাঁর আতœা অবশ্যই শান্তি পাবেন। তিনি বেগম খালেদা জিয়াকে উদ্দেশ্য করে বলেন, আপনি এবং আপনার লোকজন জননেত্রী শেখ হাসিনার উন্নয়নকে বাধাগ্রস্থ করার চেষ্টা করছেন। এতে করে কোন লাভ হবে না। কারণ জনগণ আমাদের সাথে আছে।

উক্ত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাঘা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, সহকারী কমিশনার ভুমি জুয়েল আহাম্মেদ, বীর প্রতিক আজাদ আলী, মুক্তিযোদ্ধা আজিজুল আলম, জনাব আলী , রয়েজে উদ্দিন, আড়ানী ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম ও মনিগ্রাম ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম।

উপস্থিত ছিলেন, উপজেলা সমাজসেবা অফিসার নাফিজ শরিফ, উপজেলা প্রকৌশলী রতন কুমার ফৌজদার, বীর মুক্তিযোদ্ধা এমদাদুল হক সন্টু ও শিক্ষক শাজাহান আলী সহ প্রায় শতাধিক মুক্তিযোদ্ধা এবং দেশ স্বাধীনের পর নানা কারনে মৃত্যুবরণ করা প্রায় ১০ জন মুক্তি যোদ্ধাদের সহধর্মিনী।

অপর দিকে ঐ একই সময়ে বাঘা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের একটি কক্ষে অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি আনজারুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত স্মরণ সভায় বক্তব্য রাখেন বাঘা উপজেলা শিক্ষক সমিতির সহ সভাপতি মো: গোলাম মোস্তফা, সাধারণ সম্পাদক শ্রী সুনীত কুমার দেবনাথ, প্রধান শিক্ষক মো: মোক্তার হোসেন , সহকারি শিক্ষিকা মর্জিনা খাতুন প্রমুখ।

 

সোশ্যাল মিডিয়ায় শেয়ার.....

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো খবর.....