শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩:৫৩ অপরাহ্ন
শিরোনাম :
বগুড়ায় এশিয়ান বার্তার প্রতিনিধি সম্মেলন বঙ্গবন্ধু ছাত্র পরিষদ রাজশাহী জেলা শাখার ১৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী দূর্গাপূজা উপলক্ষে রাজশাহীতে এমপি বাদশার আর্থিক অনুদান সততা ও নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছে বাংলাদেশ পুলিশ: মাসুদ হোসেন রাজশাহী মহানগর ছাত্রলীগের ৫ টি ইউনিটে নতুন কমিটি ঘোষণা  তানোরে জেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় সভা শারদীয় দুর্গাপূজা উপলক্ষে রাসিকের গঠিত কমিটির সভা অনুষ্ঠিত  এলআইইউপিসি প্রকল্পের সিটি লেভেল মাল্টিসেক্টরাল নিউট্রিশন কো-অর্ডিনেশন কমিটির সভা  রাসিক মেয়রের সাথে টেনিস বিজয়ী খেলোয়াড়দের সৌজন্য সাক্ষাৎ বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে বহুজাতিক কোম্পানিতে চাকুরীর দক্ষতা এবং ইতিবাচক মনোভাব বিষয়ক সেমিনার 

বাঁচতে চাইলে রুশ সেনাদের পালাতে হবে: জেলেনস্কি

রিপোর্টারের নাম
  • সময় : মঙ্গলবার, ৩০ আগস্ট, ২০২২
  • ১৯ দেখেছেন

প্রসঙ্গ ডেস্কঃ তারা যদি বাঁচতে চায়, তাহলে এখনই সময় রুশ সামরিক বাহিনীকে পালাতে হবে। গতকাল সোমবার (২৯ আগস্ট) ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি তার দৈনিক ভাষণে এই দাবি করেন। খবর বিবিসির।  তিনি আরও বলেন, হানাদাররা ভালো করে জানে দুই দেশের মধ্যে সীমান্ত পরিবর্তন হয়নি, ইউক্রেন এসব হামলাকারীকে বিতাড়িত করবে।

ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, ইউক্রেন তার খারকিভ, লুহানস্ক, দোনেতস্ক, ঝাপোরিজজিয়া, খেরসন, ক্রিমিয়া অঞ্চল ফিরে আনবে। বিশেষ করে পুরো কৃষ্ণ সাগর ও আজভ সাগর।

এছাড়া জেলেনস্কি বলেন, এটি ঘটবেই। এটা আমাদের এবং আমাদের সমাজ যেমন এটি বোঝে, আমি চাই দখলদাররাও তা বুঝুক। ইউক্রেনীয় ভূমিতে তাদের জন্য কোনো স্থান হবে না।

২০১৪ সালে রাশিয়ার ক্রিমিয়া দখল ও ডনবাস দখল করার প্রচেষ্টার সঙ্গে যুদ্ধ শুরু হয়েছিল এবং অবশ্যই সেখানে রুশদের রুখতে হবে সেই অঞ্চলগুলিকে মুক্ত করে, বলেন জেলেনস্কি।

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযানের ঘোষণা দেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এরপর টানা ছয় মাস পেরিয়ে গেছে দেশ দুইটির মধ্যে সংঘাত। এতে দুই পক্ষের বহু হতাহতের খবর পাওয়া যাচ্ছে। তবে যুদ্ধ বন্ধে এখন পর্যন্ত কোনো লক্ষণ নেই। উল্টো পূর্ব ইউক্রেনে দেশ দুইটির মধ্যে সংঘাত আরও বেড়েছে

ইত্তেফাক/

সোশ্যাল মিডিয়ায় শেয়ার.....

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো খবর.....