শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৪:২০ অপরাহ্ন
শিরোনাম :
বগুড়ায় এশিয়ান বার্তার প্রতিনিধি সম্মেলন বঙ্গবন্ধু ছাত্র পরিষদ রাজশাহী জেলা শাখার ১৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী দূর্গাপূজা উপলক্ষে রাজশাহীতে এমপি বাদশার আর্থিক অনুদান সততা ও নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছে বাংলাদেশ পুলিশ: মাসুদ হোসেন রাজশাহী মহানগর ছাত্রলীগের ৫ টি ইউনিটে নতুন কমিটি ঘোষণা  তানোরে জেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় সভা শারদীয় দুর্গাপূজা উপলক্ষে রাসিকের গঠিত কমিটির সভা অনুষ্ঠিত  এলআইইউপিসি প্রকল্পের সিটি লেভেল মাল্টিসেক্টরাল নিউট্রিশন কো-অর্ডিনেশন কমিটির সভা  রাসিক মেয়রের সাথে টেনিস বিজয়ী খেলোয়াড়দের সৌজন্য সাক্ষাৎ বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে বহুজাতিক কোম্পানিতে চাকুরীর দক্ষতা এবং ইতিবাচক মনোভাব বিষয়ক সেমিনার 

বন্যায় বিপর্যস্ত পাকিস্তান, ব্যথিত মোদি

রিপোর্টারের নাম
  • সময় : মঙ্গলবার, ৩০ আগস্ট, ২০২২
  • ১৬ দেখেছেন

প্রসঙ্গ ডেস্কঃ পাকিস্তানের ভয়ঙ্কর বন্যা পরিস্থিতি নিয়ে প্রথমবার বিবৃতি দিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। টুইটারে পোস্ট করে প্রতিবেশী দেশের প্রাকৃতিক বিপর্যয় নিয়ে দুঃখ প্রকাশ করেছেন। পাশাপাশি তিনি প্রার্থনা করেন,  যেন শিগগিরই পাকিস্তানের জনজীবন স্বাভাবিক হয়। তবে পাকিস্তানকে সাহায্যপ্রদান নিয়ে কোনো ঘোষণা করেননি।

সম্প্রতি বন্যাবিধ্বস্ত পাকিস্তান আন্তর্জাতিক সাহায্যের জন্য আবেদন করেছে। সেখানে ভারত সাড়া দেবে কি না, তা নিয়ে আলোচনা চলছে। এ নিয়ে উচ্চপর্যায়ে আলোচনা শুরু হয়েছে বলে দেশটির সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে।

তবে এখনও সাহায্যের প্রক্রিয়া নিয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি বলে ভারতের বিভিন্ন সূত্র জানিয়েছে। তবে শেষ পর্যন্ত যদি ভারত সরকার এ বিষয়ে ইতিবাচক সিদ্ধান্ত নেয়, তবে ২০১৪ সালে মোদি সরকার ক্ষমতায় আসার পর এটাই হবে পাকিস্তানকে প্রথম সাহায্য প্রদান।

সোমবার (২৯ আগস্ট) রাতে টুইটারে মোদি লেখেন, ‘পাকিস্তানে বন্যায় সৃষ্টি হওয়া ধ্বংসযজ্ঞ দেখে আমি দুঃখিত। আমরা হতাহতদের পরিবার, আহত ও এই প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত সবার প্রতি আন্তরিক সমবেদনা জানাই। আশা করছি, দ্রুত স্বাভাবিক হবে পরিস্থিতি।’

পাকিস্তানে বন্যায় এই পর্যন্ত প্রায় এক হাজার ১৩৬ জনের প্রাণহানি হয়েছে। প্রায় তিন কোটির বেশি মানুষ ঘরছাড়া হয়েছে। বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। এই অবস্থায় আন্তর্জাতিক মহলের কাছে সাহায্যের আবেদন করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ।

ইত্তেফাক

সোশ্যাল মিডিয়ায় শেয়ার.....

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো খবর.....