শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৪:০৫ অপরাহ্ন
শিরোনাম :
বগুড়ায় এশিয়ান বার্তার প্রতিনিধি সম্মেলন বঙ্গবন্ধু ছাত্র পরিষদ রাজশাহী জেলা শাখার ১৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী দূর্গাপূজা উপলক্ষে রাজশাহীতে এমপি বাদশার আর্থিক অনুদান সততা ও নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছে বাংলাদেশ পুলিশ: মাসুদ হোসেন রাজশাহী মহানগর ছাত্রলীগের ৫ টি ইউনিটে নতুন কমিটি ঘোষণা  তানোরে জেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় সভা শারদীয় দুর্গাপূজা উপলক্ষে রাসিকের গঠিত কমিটির সভা অনুষ্ঠিত  এলআইইউপিসি প্রকল্পের সিটি লেভেল মাল্টিসেক্টরাল নিউট্রিশন কো-অর্ডিনেশন কমিটির সভা  রাসিক মেয়রের সাথে টেনিস বিজয়ী খেলোয়াড়দের সৌজন্য সাক্ষাৎ বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে বহুজাতিক কোম্পানিতে চাকুরীর দক্ষতা এবং ইতিবাচক মনোভাব বিষয়ক সেমিনার 

রাশিয়ার সঙ্গে উত্তেজনার মধ্যেই বিপুল অস্ত্র কিনছে এই দেশ

রিপোর্টারের নাম
  • সময় : শনিবার, ২৭ আগস্ট, ২০২২
  • ২১ দেখেছেন

প্রসঙ্গ ডেস্কঃ রাশিয়ার সঙ্গে উত্তেজনার মধ্যেই বিপুল পরিমাণ অস্ত্র কিনছে পোল্যান্ড। দক্ষিণ কোরিয়ার একটি কোম্পানির কাছ থেকে ৫ দশমিক ৭৬ বিলিয়ন মার্কিন ডলার মূল্যের ট্যাংক ও হাউইটজার কামান কেনার জন্য চুক্তিকে স্বাক্ষর করেছে ওয়ারশ। বার্তা সংস্থা এএফপি শনিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। দক্ষিণ কোরিয়ার সঙ্গে সবচেয়ে বড় চুক্তির অংশ হিসেবে শুক্রবার পোল্যান্ডে এই অস্ত্র ক্রয় সংক্রান্ত চুক্তি স্বাক্ষরিত হয়।  সীমান্তবর্তী দেশ ইউক্রেনে রুশ অভিযানের পর থেকেই পোল্যান্ড নিজেদের সামরিক সক্ষমতা বাড়ানো শুরু করে।  এদিকে, ইউক্রেনের দোনেৎস্ক অঞ্চলের সোলেদার, জাইতসেভ এবং মায়র্স্কের দিকে রুশ বাহিনীর আক্রমণের জবাব দিয়েছে ইউক্রেন।

রুশ বাহিনীর নিয়োগ করা খেরসন অঞ্চলের কাখভকা জেলার প্রশাসক ভ্লাদিমির লিওনটিভ রাশিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে এ কথা বলেন। ভ্লাদিমির লিওনটিভ বলেন, ইউক্রেনের প্রতিটি ক্ষেপণাস্ত্র হামলায় কী পরিমাণ অবকাঠামোগত ক্ষয়ক্ষতি হচ্ছে- তা নিরুপণ করছে রাশিয়ার তদন্ত কমিটি। তদন্ত কমিটি বলছে, ইউক্রেনের হামলায় খেরসন অঞ্চলের ব্যাপক ক্ষয়ক্ষতি হচ্ছে। এ পর্যন্ত কয়েকশ কোটি ডলারের অবকাঠামো ক্ষতিগ্রস্থ হয়েছে। কাখভকা জেলার পৌর এলাকায় সবচেয়ে বেশি হামলা করা হচ্ছে বলে দাবি রাশিয়ার। ইউক্রেনের সেনাবাহিনী নিয়মিতভাবে খেরসন অঞ্চলের অবকাঠামো ছাড়াও বিভিন্ন উৎপাদন ও নির্মাণ প্রতিষ্ঠানেও হামলা চালাচ্ছে।

যুগান্তর 

সোশ্যাল মিডিয়ায় শেয়ার.....

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো খবর.....