শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩:৫২ অপরাহ্ন
শিরোনাম :
বগুড়ায় এশিয়ান বার্তার প্রতিনিধি সম্মেলন বঙ্গবন্ধু ছাত্র পরিষদ রাজশাহী জেলা শাখার ১৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী দূর্গাপূজা উপলক্ষে রাজশাহীতে এমপি বাদশার আর্থিক অনুদান সততা ও নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছে বাংলাদেশ পুলিশ: মাসুদ হোসেন রাজশাহী মহানগর ছাত্রলীগের ৫ টি ইউনিটে নতুন কমিটি ঘোষণা  তানোরে জেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় সভা শারদীয় দুর্গাপূজা উপলক্ষে রাসিকের গঠিত কমিটির সভা অনুষ্ঠিত  এলআইইউপিসি প্রকল্পের সিটি লেভেল মাল্টিসেক্টরাল নিউট্রিশন কো-অর্ডিনেশন কমিটির সভা  রাসিক মেয়রের সাথে টেনিস বিজয়ী খেলোয়াড়দের সৌজন্য সাক্ষাৎ বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে বহুজাতিক কোম্পানিতে চাকুরীর দক্ষতা এবং ইতিবাচক মনোভাব বিষয়ক সেমিনার 

মেকআপের যেসব ভুলে আপনাকে বয়স্ক দেখায়

রিপোর্টারের নাম
  • সময় : শনিবার, ২৭ আগস্ট, ২০২২
  • ২২ দেখেছেন

প্রসঙ্গ ডেস্কঃ মেকআপের কারণে যদি বয়স বেশি দেখায় তাহলে আর মেকআপ করে লাভ কি! আজকাল অ্যান্টি-এজিং ক্রিম আর লোশনের তো অভাব নেই। আছে কতশত ডায়েট। উপযুক্ত মেকআপের সংখ্যা তো গুণে শেষই করা যাবে না। তবু মেকআপের সময় নারীরা প্রায়শই এমন ভুল করে যাতে স্পষ্ট হয়ে ওঠে বলিরেখা। এতে সাজটাই মাটি।

মেকআপের তুলির টানে সামান্য এদিক ওদিক হওয়া যাবেনা। তবু না জেনেই এমন ভুল করেন অনেকে। আসুন জেনে নেই কোন কোন মেকআপের ভুল নারীরা অহরহ করে থাকেন যাতে বয়স্ক দেখায়:

brush

গালের হাড় বরাবর ওপরের দিকে স্ট্রোক করে ব্লাশ লাগাবেন

কনসিলার নির্বাচনে ভুল

চোখের নিচে ফোলাভাব? ডার্ক সার্কেল? কনসিলার দিয়ে সহজেই ঢেকে ফেলুন। তবে ভুল শেডের কনসিলার লাগালে হিতে বিপরীত হতে বাধ্য। অনেক সময় যা ঢাকতে চেয়েছিলেন তা আরও প্রকট হয়ে ওঠে। ত্বকের রঙের সঙ্গে মানানসই শেডের ফাউন্ডেশন কিনে নিন। চোখের নিচে উল্টোনো ত্রিভুজের মত করে কনসিলার লাগিয়ে তা স্পঞ্জ কিংবা ব্রাশ দিয়ে ভালো করে ব্লেন্ড করুন।

পুরু ফাউন্ডেশন

ফাউন্ডেশন পুরু করে লাগালে মুখের বেশ কিছু অংশে দাগছোপ লুকোনো যায় একথা সত্য। কিন্তু তাতে আপনার মুখে কৃত্রিমতা এসে ভর করে। মুখে বলিরেখা থাকলে পুরু ফাউন্ডেশন ভেদ করে তা গাঢ় হয়ে ফুটে ওঠে। সেজন্যে লিকুইড ফাউন্ডেশনের বদলে লাইটওয়েট মুজ বা ক্রিম ফাউন্ডেশন নিন। এতে ত্রুটিগুলো ঢাকা পড়লেও মুখ আর মুখোশ হবে না।

ব্লাশ লাগাবেন যেভাবে

গালে ব্লাশ লাগালে তা হালকা গোলাপি আভার জন্যে। তবে মুখে চামড়া ঝুলে থাকলে ব্লাশ লাগানোতে সাবধান। গালের হাড়ের বেশি নিচে ব্লাশ লাগালে ত্বক আরও বেশি ঝুলে গেছে মনে হবে। গালের হাড় বরাবর ওপরের দিকে স্ট্রোক করে ব্লাশ লাগাবেন। এমনকি শেড বাছাইয়ের সময় খেয়াল রাখুন।

brush

ভুরুর নিচের হাড়ে হাইলাইটার দিলে চোখ বয়স্ক ও ক্লান্ত দেখায়

আইলাইনার

চোখের উপরের পাতা ও নিচের পাতা, দুই জায়গাতেই আইলাইনার পরবেন।

হাইলাইটার

নির্বিচারে হাইলাইটার লাগানোর প্রয়োজন নেই। বিশেষত ভুরুর নিচের হাড়ে হাইলাইটার দিলে চোখ বয়স্ক ও ক্লান্ত দেখায়। চোখের ওপরের পাতার ঠিক মধ্যে অথবা চিকবোনের ওপরে সামান্য হাইলাইটার ছুঁয়ে নিতে পারেন।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার.....

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো খবর.....