শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৪:০৩ অপরাহ্ন
শিরোনাম :
বগুড়ায় এশিয়ান বার্তার প্রতিনিধি সম্মেলন বঙ্গবন্ধু ছাত্র পরিষদ রাজশাহী জেলা শাখার ১৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী দূর্গাপূজা উপলক্ষে রাজশাহীতে এমপি বাদশার আর্থিক অনুদান সততা ও নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছে বাংলাদেশ পুলিশ: মাসুদ হোসেন রাজশাহী মহানগর ছাত্রলীগের ৫ টি ইউনিটে নতুন কমিটি ঘোষণা  তানোরে জেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় সভা শারদীয় দুর্গাপূজা উপলক্ষে রাসিকের গঠিত কমিটির সভা অনুষ্ঠিত  এলআইইউপিসি প্রকল্পের সিটি লেভেল মাল্টিসেক্টরাল নিউট্রিশন কো-অর্ডিনেশন কমিটির সভা  রাসিক মেয়রের সাথে টেনিস বিজয়ী খেলোয়াড়দের সৌজন্য সাক্ষাৎ বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে বহুজাতিক কোম্পানিতে চাকুরীর দক্ষতা এবং ইতিবাচক মনোভাব বিষয়ক সেমিনার 

‘বিশ্বকাপ জয়ই হবে মেসির বড়দিনের উপহার’

রিপোর্টারের নাম
  • সময় : বৃহস্পতিবার, ২৫ আগস্ট, ২০২২
  • ১৯ দেখেছেন

প্রসঙ্গ ডেস্কঃ সাবেক বিশ্বকাপ চ্যাম্পিয়ন জার্মান তারকা ক্লিন্সম্যান বলেছেন, এবারের কাতার বিশ্বকাপ জিতে মেসি ও তার দলের জন্য এটা হবে বড়দিনের সেরা উপহার। ক্লিন্সম্যান মেসির পক্ষে বাজি ধরতে রাজি আছেন। কেন মেসি কাতার জয় করবেন, সেটাও জানিয়েছেন ক্লিন্সম্যান।

১৯৯০ ইতালি বিশ্বকাপ চ্যাম্পিয়ন জার্মানির এই সাবেক তারকা ক্লিন্সম্যান মনে করেন, আর্জেন্টিনার বর্তমান দলটাকে কোচ স্কালোনি বিশ্বকাপ জয়ের জন্যই তৈরি করেছেন। অনেক দিন পর এই আর্জেন্টিনা দলটা একটা ইউনিট হিসেবে খেলছে। কোচ স্কালোনি বুদ্ধি করে দলটাকে তৈরি করেছেন। এমন কিছু ফুটবলার আছে যারা মেসিকে সঠিক জায়গায় বল দিতে পারেন, আবার রিটার্ন বল কাজে লাগিয়েও গোল করতে পারেন। স্কালোনির অধীনে মেসির নেতৃত্বে আর্জেন্টিনা শেষ তিন বছরে ৩৩ ম্যাচ ধরে আছে অপরাজিত। ২৮ বছরের শিরোপার দুঃখ মুছে ২০২১ সালে শক্তিশালী ব্রাজিলকে তাদেরই ঘরের মাঠে হারিয়ে এ আর্জেন্টিনা জিতেছিল লাতিন আমেরিকার বিশ্বকাপখ্যাত কোপা আমেরিকার ট্রফি। এবার তাদের সামনে মিশন কাতার বিশ্বকাপ।

scaloni-argentina-coach-file-afpআর্জেন্টাইন কোচ স্কালোনি

সম্প্রতি স্পোর্তের প্রিমিয়ারকে দেওয়া এক সাক্ষাৎকারে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের সম্ভাবনার কথা জানিয়ে ক্লিন্সম্যান বলেন, ‘১৯৯০ সালের পর থেকে আরো দুটো কাপ বেশি জেতা উচিত ছিল। সেটা এ বছরই হতে পারে। কেন নয়? এমনটা হোক এটা চাই আমি। বিশেষ করে লিওর জন্য। আশা করছি, সে এটা জিতবে এবার। এটা তার জন্য বড়দিনের উপহার হবে।’

তবে বিশ্বকাপে ফেবারিটের তালিকায় তিনি আর্জেন্টিনার পাশাপাশি প্রাধান্য দিয়েছেন ব্রাজিলকেও। তিনি বলেন, ‘সত্যি বলতে, আমি মনে করি যে, একটা দলকে ফেভারিট হিসেবে দেখতে হলে তাদের বাছাইপর্বের দিকে তাকাতে হবে আপনাকে। সে মানদণ্ডে বিশ্বকাপের দৌড়ে ব্রাজিল আর আর্জেন্টিনা ইউরোপিয়ানদের থেকে এগিয়েই আছে।’ ব্রাজিলে ২০১৪ সালে বিশ্বকাপ ফুটবলের ২০তম আসরে জার্মানি-আর্জেন্টিনা ফাইনাল খেলেছিল। হাত ছোঁয়া দূরত্বে ট্রফি ছিল। কিন্তু আর্জেন্টিনার আশার গুড়ে বালি ঢেলে দিয়ে ১-০ তে জিতে জার্মানি চ্যাম্পিয়ন হয়েছিল। সেই জার্মানির বিশ্বকাপ জয়ী সাবেক তারকা ইয়ুর্গেন ক্লিন্সম্যান আর্জেন্টিনার পক্ষে বাজি ধরতে রাজি।

_119293096_hero_argentina_celebrate-getty-1টিম আর্জেন্টিনা।

১৯৯০ ইতালি বিশ্বকাপ জয়ী ক্লিন্সম্যান আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে জানিয়েছেন, এবার কাতার বিশ্বকাপের ট্রফি ধরবেন মেসি। সাবেক এই বিশ্বকাপারের মতে, আর্জেন্টিনা কাতার বিশ্বকাপের অন্যতম হট ফেবারিট। আগামী নভেম্বরে মাঠে গড়াচ্ছে দ্য গ্রেটেস্ট শো অন আর্থ ফিফা বিশ্বকাপ। ৩৫ বছর বয়সি আর্জেন্টাইন তারকার জন্য হয়তো দ্য গ্রেটেস্ট শো অন আর্থ এটাই শেষ ফিফা বিশ্বকাপ। ক্লিন্সম্যানের মতে, মেসি ১০০ বছরে একটা আসে। তার বিশ্বাস, মেসির মতো ফুটবলার যদি আন্তর্জাতিক ক্যারিয়ারে অন্তত একটা বিশ্বকাপ না জিতে শেষ করেন, এই আক্ষেপ ফুটবল ভক্তদের পোড়াবে।

গতকাল হন্ডুরাস ফুটবল ফেডারেশন জানিয়েছে তারা বিশ্বকাপের আগে ২৩ সেপ্টেম্বর আর্জেন্টিনার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে। ম্যাচটি অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে মিয়ামির হার্ড রক স্টেডিয়ামে। ২৭ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের নিউ জার্সির রেডবুল স্টেডিয়ামে, প্রতিপক্ষ জ্যামাইকা।

ইত্তেফাক/

সোশ্যাল মিডিয়ায় শেয়ার.....

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো খবর.....