মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৬:৪৬ অপরাহ্ন
শিরোনাম :
শারদীয় দূর্গাপূজার শুভেচ্ছা জানিয়েছেন ছাত্রলীগের গণযোগাযোগ ও উন্নয়ন বিষয়ক সম্পাদক তূর্য চারঘাটে নিজ গায়ে আগুন লাগিয়ে বৃদ্ধার আত্মহত্যা রাজশাহীতে চলন্ত বাসে ঢুকে গেল বিদ্যুতের খুঁটি নগরায়নের নয়া মহামারি ‘শব্দদূষণ’ রোধের দাবি তরুণদের আরইউজে সম্পাদকের ওপর হামলায় জাতীয় সাংবাদিক সংস্থার জেলা শাখার নিন্দা বানেশ্বরে নাদের আলী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ও সভাপতির হাতাহাতি ওয়ালটনের কল সেন্টারে চাকরির সুযোগ রাজশাহীর শ্রেষ্ঠ ইউএনও দুর্গাপুরের সোহেল রানা পুঠিয়া রিপোর্টার্স ইউনিটির কমিটি গঠন: সভাপতি আরিফ, সম্পাদক রুবেল তানোরে রংতুলির কাজ শেষ, থানে তোলার অপেক্ষায় প্রতিমা 

মোহনপুরে বাল্যবিয়ে প্রতিরোধে তথ্য কার্ড প্রদান

রিপোর্টারের নাম
  • সময় : মঙ্গলবার, ২৩ আগস্ট, ২০২২
  • ২৫ দেখেছেন

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী জেলার মোহনপুরে ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচির উদ্যোগে বাল্যবিবাহ মুক্ত পরিবার ও সমাজ গঠনে এক উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২২ আগস্ট) বিকাল ৩ টার দিকে বাকশিমইল ইউনিয়নের হরিশ্চন্দ্রপাড়া গ্রামের ৮ নং ওয়ার্ডে হরিশ্চন্দ্র পাড়া পল্লীসমাজে কিশোরী সদস্যদের নিয়ে সভাটি করা হয়।

সভায় বাল্যবিয়ের কুফল ও শাস্তি, ব্র্যাকেরর আইনি সহায়তা,বিনা মূল্যে ভুক্তভোগীদের চিকিৎসা সহায়তা, ১০৯ ও ৯৯৯ হটলাইন নম্বর প্রচার, সিদ্ধান্ত গ্রহনে নারীর অংশগ্রহন, বাল্যবিবাহ মুক্ত পরিবার গঠন সহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।

সভায় সভাপতিত্ব করেন সভাপ্রধান শাপলা বেগম। পরামর্শ দাতা হিসেবে উপস্থিত ছিলেন মোহনপুর থানার এস আই মতিউর রহমান, ইউপি সদস্য শিরিনা বেগম ও সাজজাদ আলী, সহকারি শিক্ষক এমাজ উদ্দীন। সভা পরিচালনায় ছিলেন মোহনপুর ব্র্যাক অফিসের অফিসার (সেলপ) রোজিনা আক্তার।

সভার শেষে উপস্থিত সকলে বাল্যবিবাহ ও নারী নির্যাতন প্রতিরোধে শপথ গ্রহন করেন। এছাড়া সকলের অবগতি ও সচেতনা বাড়িয়ে এ বাল্যবিবাহ বন্ধ করতে সকলের হতে থানার কর্মকর্তা ও উপজেলা অফিসারের নাম্বার যুক্ত করা মোহনপুর ব্র্যাক অফিসের একটি কার্ড প্রদান করেন তারা।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার.....

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো খবর.....