শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩:২৬ অপরাহ্ন
শিরোনাম :
বগুড়ায় এশিয়ান বার্তার প্রতিনিধি সম্মেলন বঙ্গবন্ধু ছাত্র পরিষদ রাজশাহী জেলা শাখার ১৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী দূর্গাপূজা উপলক্ষে রাজশাহীতে এমপি বাদশার আর্থিক অনুদান সততা ও নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছে বাংলাদেশ পুলিশ: মাসুদ হোসেন রাজশাহী মহানগর ছাত্রলীগের ৫ টি ইউনিটে নতুন কমিটি ঘোষণা  তানোরে জেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় সভা শারদীয় দুর্গাপূজা উপলক্ষে রাসিকের গঠিত কমিটির সভা অনুষ্ঠিত  এলআইইউপিসি প্রকল্পের সিটি লেভেল মাল্টিসেক্টরাল নিউট্রিশন কো-অর্ডিনেশন কমিটির সভা  রাসিক মেয়রের সাথে টেনিস বিজয়ী খেলোয়াড়দের সৌজন্য সাক্ষাৎ বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে বহুজাতিক কোম্পানিতে চাকুরীর দক্ষতা এবং ইতিবাচক মনোভাব বিষয়ক সেমিনার 

সিরিয়ায় বিদ্রোহী দুই গ্রুপের সংঘর্ষে ১৩ জনের মৃত্যু

রিপোর্টারের নাম
  • সময় : শুক্রবার, ১৯ আগস্ট, ২০২২
  • ২৮ দেখেছেন

প্রসঙ্গ ডেস্কঃ সিরিয়ার উত্তরাঞ্চলে বিদ্রোহী দুই গ্রুপের মধ্যকার সংঘর্ষে অন্তত ১৩ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও কয়েকজন। স্থানীয় সময় শুক্রবার প্রতিবেশী তুরস্কের সীমান্তবর্তী এলাকায় এই সংঘর্ষের ঘটনা ঘটে।

তুরস্কের সীমান্তবর্তী এলাকায় কুর্দি নেতৃত্বাধীন সিরিয়ান ডেমোক্রেটিক ফোর্সেসের সঙ্গে সিরিয়ার বাহিনীর সংঘর্ষের ফলে এই হতাহতের ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। সিরিয়ান বাহিনীর গোলন্দাজেরা তুরস্কের সীমান্তবর্তী শহর আল–বাব এলাকায় গোলাবর্ষণ করলে ৯ বেসামরিক লোক মারা যান। ওই এলাকাটি তুরস্ক সমর্থিত কুর্দি বিদ্রোহীদের দ্বারা নিয়ন্ত্রিত।

যুক্তরাজ্যভিত্তিক মানবাধিকার সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, স্থানীয় সময় আজ শুক্রবার সকালে এই হতাহতের ঘটনা ঘটে। এক বিবৃতিতে সংস্থাটি বলেছে, ‘নিহতদের মধ্যে শিশুও রয়েছে এবং এ ছাড়া আরও ৩০ জন গুরুতর আহত হয়েছেন।

এদিকে, কুর্দি নিয়ন্ত্রিত সিরিয়ান ডেমোক্রেটিক ফোর্সেসের এক মুখপাত্র বাহিনীটির এই সংঘর্ষে জড়িত থাকার বিষয়টি নাকচ করেছেন।

প্রতিবেদনে বলা হয়েছে, সিরিয়ান বাহিনীর গোলা একটি স্থানীয় একটি জনাকীর্ণ বাজারে আঘাত হানে। হামলার পরপরই সেখানকার লোকজনকে সরিয়ে নিয়ে দ্রুত স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।  ওই গোলার আঘাতে বাজারটি বিধ্বস্ত হয়ে যায়। বিভিন্ন স্থানে একাধিক মানুষের ছিন্নবিচ্ছিন্ন অঙ্গ–প্রত্যঙ্গ পড়ে থাকতে দেখা যায়।

তুরস্ক এবং সিরিয়ার কুর্দিদের মধ্যকার এই সংঘর্ষের ফলে এই সপ্তাহে এরই মধ্যে ১৭ জনের মৃত্যু হয়েছে এবং দুই প্রতিদ্বন্দ্বী গ্রুপের মধ্যে সংঘর্ষ ক্রমশ বেড়েই চলেছে। সিরিয়ার উত্তরাঞ্চলের স্বায়ত্তশাসিত কুর্দি অঞ্চলের প্রশাসন জানিয়েছে, হাসাকেহ শহরের একটি কিশোরী পুনর্বাসন কেন্দ্রে তুর্কির বিদ্রোহীদের হামলায় বেশ কয়েকজন হতাহত হন।

সূত্রঃ এএফপির

সোশ্যাল মিডিয়ায় শেয়ার.....

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো খবর.....