মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৬:৩১ অপরাহ্ন
শিরোনাম :
শারদীয় দূর্গাপূজার শুভেচ্ছা জানিয়েছেন ছাত্রলীগের গণযোগাযোগ ও উন্নয়ন বিষয়ক সম্পাদক তূর্য চারঘাটে নিজ গায়ে আগুন লাগিয়ে বৃদ্ধার আত্মহত্যা রাজশাহীতে চলন্ত বাসে ঢুকে গেল বিদ্যুতের খুঁটি নগরায়নের নয়া মহামারি ‘শব্দদূষণ’ রোধের দাবি তরুণদের আরইউজে সম্পাদকের ওপর হামলায় জাতীয় সাংবাদিক সংস্থার জেলা শাখার নিন্দা বানেশ্বরে নাদের আলী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ও সভাপতির হাতাহাতি ওয়ালটনের কল সেন্টারে চাকরির সুযোগ রাজশাহীর শ্রেষ্ঠ ইউএনও দুর্গাপুরের সোহেল রানা পুঠিয়া রিপোর্টার্স ইউনিটির কমিটি গঠন: সভাপতি আরিফ, সম্পাদক রুবেল তানোরে রংতুলির কাজ শেষ, থানে তোলার অপেক্ষায় প্রতিমা 

রাজার পরিবর্তে আমিরাতের নেতৃত্বে রিজওয়ান

রিপোর্টারের নাম
  • সময় : শুক্রবার, ১৯ আগস্ট, ২০২২
  • ১৬ দেখেছেন

প্রসঙ্গ ডেস্কঃ টি-টোয়েন্টি বিশ্বকাপে দলকে নেতৃত্ব দেওয়ার আশা পূরণ হচ্ছে না আহমেদ রাজার। হঠাৎ করে এমিরেটস ক্রিকেট বোর্ড (ইসিবি) তাঁকে সরিয়ে ২০ ওভারের ক্রিকেটে দায়িত্ব দিয়েছে চুন্ডাঙ্গাপয়িল রিজওয়ানকে। তবে সংযুক্ত আরব আমিরাতের ওয়ানডে দলের নেতৃত্ব রাজার হাতেই থাকছে।

আমিরাত এশিয়া কাপের বাছাইপর্বকে সামনে রেখে রিজওয়ানের নেতৃত্বে দল ঘোষণা করেছে। আজকে ইসিবি প্রেস বিজ্ঞপ্তি দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে। আমিরাতের বোর্ড অধিনায়কত্বের বিষয়ে জানিয়েছে, ‘প্রতিটি সংস্করণে শক্তিশালী নেতৃত্ব গড়ায় তাদের লক্ষ্য। এ জন্য তারা আলাদা আলাদা অধিনায়ক করা হয়েছে।’

নতুন দায়িত্ব পাওয়া রিজওয়ান শেষ ১০ টি-টোয়েন্টিতে দলে ছিলেন না। তিনি শেষ টি-টোয়েন্টি খেলেছেন ২০২১ সালের অক্টোবরে। অথচ তাঁকেই নেতৃত্বে আনল বোর্ড। আগামীকাল এই মিডল অর্ডার ব্যাটারের নেতৃত্বের প্রথম পরীক্ষা কুয়েতের বিপক্ষে। অন্যদিকে রাজার নেতৃত্বে দল খেলছিল দুর্দান্ত। দেশটির টি-টোয়েন্টিতে সফলতম অধিনায়কও তিনি। তাঁর নেতৃত্বে দল ২৭ ম্যাচে ১৮ জয় পেয়েছে। বিশ্বকাপের বাছাইপর্বে সংযুক্ত আরব আমিরাত ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়নও হয়েছে ৩৩ বছর বয়সী অধিনায়কের অধীনে।

রাজা বড় স্বপ্ন দেখেছিলেন অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপে আরব আমিরাতকে নিয়ে। কিন্তু তাঁর সেই স্বপ্ন আর পূরণ হচ্ছে না। নেতৃত্বের বিষয়ে আইসিসিকে এক সপ্তাহ আগে সাক্ষাৎকারও দিয়েছেন তিনি। তাঁর ইচ্ছে ছিল সুপার ১২-এ দলকে নেতৃত্ব দেবেন।

এশিয়া কাপ বাছাই পর্বে আমিরাতের স্কোয়াড: চুন্ডাঙ্গাপয়িল রিজওয়ান (অধিনায়ক), চিরাগ সুরি, মোহাম্মদ ওয়াসিম, ভৃত্য অরভিন্দ, আহমেদ রাজা, বাসিল হামিদ, রোহান মোস্তফা, কাশিফ দাউদ, কার্তিক মিয়াপ্পান, জহুর খান, জাওয়ার ফরিদ, আলিশান শরাফু, সাবির আলি, আরিয়ান লাকরা, সুলতান আহমেদ, জুনায়েদ সিদ্দিকী ও ফাহাদ নওয়াজ।

সুত্রঃ আজকের পত্রিকা

সোশ্যাল মিডিয়ায় শেয়ার.....

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো খবর.....