শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩:২৪ অপরাহ্ন
শিরোনাম :
বগুড়ায় এশিয়ান বার্তার প্রতিনিধি সম্মেলন বঙ্গবন্ধু ছাত্র পরিষদ রাজশাহী জেলা শাখার ১৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী দূর্গাপূজা উপলক্ষে রাজশাহীতে এমপি বাদশার আর্থিক অনুদান সততা ও নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছে বাংলাদেশ পুলিশ: মাসুদ হোসেন রাজশাহী মহানগর ছাত্রলীগের ৫ টি ইউনিটে নতুন কমিটি ঘোষণা  তানোরে জেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় সভা শারদীয় দুর্গাপূজা উপলক্ষে রাসিকের গঠিত কমিটির সভা অনুষ্ঠিত  এলআইইউপিসি প্রকল্পের সিটি লেভেল মাল্টিসেক্টরাল নিউট্রিশন কো-অর্ডিনেশন কমিটির সভা  রাসিক মেয়রের সাথে টেনিস বিজয়ী খেলোয়াড়দের সৌজন্য সাক্ষাৎ বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে বহুজাতিক কোম্পানিতে চাকুরীর দক্ষতা এবং ইতিবাচক মনোভাব বিষয়ক সেমিনার 

ভ্রমণপ্রিয়রা এই ৭ জিনিস নিতে কখনোই ভুলবেন না!

রিপোর্টারের নাম
  • সময় : মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২
  • ৩০ দেখেছেন

প্রসঙ্গ ডেস্কঃ ভ্রমণ করতে কার না ভালো লাগে। দেশের পাশাপাশি বিদেশের সৌন্দর্যকে চোখ দিয়ে দেখতে চান অনেকেই। তাই পাড়ি জমান দূর-দূরান্তের অচেনা শহরে। এইসব অচেনা স্থানে ভ্রমণ করতে গেলে অবশ্যই কিছু দরকারি জিনিস সবসময় আপনার সঙ্গে রাখতে হবে। ছুটির দিনগুলোতে ভ্রমণ যেন ঝামেলাযুক্ত না হয় তার জন্য দরকারি সব জিনিসপত্রের একটি আলাদা ব্যাগ রাখতে পারেন। এই ব্যাগে অবশ্যই যে জিনিসগুলো আপনি গুছিয়ে রাখবেন তার মধ্যে প্রথমেই আসবে চার্জারের নাম। ভ্রমণে চার্জার অতি প্রয়োজনীয় একটি জিনিস। কিন্তু সবাই এই প্রয়োজনীয় জিনিসটি ব্যাগে রাখতে ভুলে যান।

দ্বিতীয় যে জিনিসের কথা বলব সেটি হলো টুপি, সানগ্লাসের কথা। ভ্রমণের সময় সবাই ব্যাগ এত তাড়াতাড়ি গোছাতে শুরু করি যে রোদে নিজের চোখের সুরক্ষার জন্য টুপি ও সানগ্লাস নিতেই ভুলে যান অনেকে।

এই রকমই আরেকটি প্রয়োজনীয় উপাদান হলো সানস্ক্রিণ আর লিপ বাম। যেহেতু কোথায় ভ্রমণে গেলে আপনার ঘরে বসে থাকার সুযোগ নেই তাই অব্যশই বাইরে ঘুরতে যাওয়ার সময় ত্বকের সুরক্ষার জন্য অবশ্যই সানস্ক্রিন এবং লিপ বাম সঙ্গে রাখুন।

বাইরে কোথাও ভ্রমণ করতে গেলে কিন্তু কোনোভাবেই আপনি অন্যের টুথব্রাশ ব্যবহার করতে পারবেন না। তাই ভ্রমণের সময় অবশ্যই নিজের টুথব্রাশটির টুথপেস্টও আগে ব্যাগে ঢুকিয়ে নিন।

টুথব্রাশের মতো চুলের ব্রাশ বা চিরুনিও সমানভাবে গুরুত্বপূর্ণ। কারণ অন্যের চুলের ব্রাশ ব্যবহার করার কারণে আপনার মাথার ত্বকের ক্ষতি হতে পারে। সংক্রমিত হতে পারেন জটিল রোগেও। চুলে উকুনের সমস্যাতেও পরতে পারেন আপনি। তাই অন্যের চিরুনি নয়, ব্যবহার করার জন্য নিজের ব্রাশ ভ্রমণ ব্যাগে গুছিয়ে রাখুন।

ভ্রমণকারীদের জন্য সুরক্ষাকবচ হিসেবে কাজ করে ছাতা। প্রখর গরমের তাপ থেকে বাঁচতে কিংবা মেঘরানি বৃষ্টির হঠাৎ আগমনে সুরক্ষা পেতে ছাতাকে অবশ্যই ভ্রমণের সঙ্গী করতে হবে।

সবশেষে যে প্রয়োজনীয় জিনিসটির কথা বলবো তা হলো লন্ড্রি ব্যাগ। এই ব্যাগে সাধারণত ভ্রমণের সময় ব্যবহার করা জামাগুলো রাখা হয়। যে জামাগুলো পরে ঘুরে বেড়ানোর পর ময়লা হয়েছে কিন্তু ধোয়ার সুযোগ হয়নি সেসব জামা কাপড় পরিষ্কার কাপড়ের সঙ্গে না রেখে আলাদা লন্ড্রি ব্যাগে রাখুন। এতে রোগজীবাণু থেকে মুক্তি পাবেন। তেমনি পরিষ্কার কাপড় ব্যবহারের কারণে মনও থাকবে প্রাণবন্ত আর সতেজ।

 

সোশ্যাল মিডিয়ায় শেয়ার.....

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো খবর.....